Advertisement
২১ অক্টোবর ২০২৪
Cabinet Meeting

পুজোর পর বৃহস্পতিতে নবান্নে মন্ত্রিসভার প্রথম বৈঠক, কয়েকটি দফতরের সচিবদেরও থাকার নির্দেশ

বৃহস্পতিবারের বৈঠকে রাজ্যের কয়েকটি দফতরের আধিকারিকদেরও উপস্থিত থাকতে বলা হয়েছে। আগামী মাসে রাজ্যের ছয় বিধানসভা আসনে উপনির্বাচন রয়েছে।

Cabinet meeting in Nabanna on Thursday CM Mamata Banerjee will preside

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ১৬:২৬
Share: Save:

দুর্গাপুজোর পর বৃহস্পতিবার নবান্নে মন্ত্রিসভার প্রথম বৈঠক বসছে। ছুটির পর সোমবার খুলেছে রাজ্যের সরকারি দফতরগুলি। সোমবারই বিজ্ঞপ্তি দিয়ে মন্ত্রিসভার বৈঠকের কথা জানাল নবান্ন। মুখ্যমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রিসভার বৈঠকে এমনিতেই উপস্থিত থাকেন মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিব। তবে আগামী বৃহস্পতিবারের বৈঠকে রাজ্যের কয়েকটি দফতরের আধিকারিকদেরও উপস্থিত থাকতে বলা হয়েছে। আগামী মাসে রাজ্যের ছয় বিধানসভা আসনে উপনির্বাচন রয়েছে। তার আগে এই বৈঠক তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

সাধারণত ১৫ দিন অন্তর প্রতি মাসেই মন্ত্রিসভার বৈঠক হয়। কখনও জরুরি প্রয়োজনে সাত দিনের মধ্যেও ডাকা হয় বৈঠক। এ বার পুজোর পর বৃহস্পতিবার প্রথম বার বৈঠক হচ্ছে মন্ত্রিসভার। সোমবার জারি করা বিজ্ঞপ্তিতে সই রয়েছে মুখ্যসচিব মনোজ পন্থের। সেখানে জানানো হয়েছে, বৈঠকে সভাপতিত্ব করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের মন্ত্রী, প্রতিমন্ত্রীদের পাশাপাশি বৈঠকে উপস্থিত থাকবেন মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিব। সেই সঙ্গে অর্থ দফতরের অতিরিক্ত মুখ্যসচিব, স্বরাষ্ট্র এবং পার্বত্য বিষয়ক দফতরের প্রধান সচিব, ভূমি ও ভূমি সংস্কার দফতর, উদ্বাস্তু ত্রাণ ও পুনর্বাসন দফতরের সচিব এবং আধিকারিকদেরও উপস্থিত থাকতে বলা হয়েছে।

আগামী ১৩ নভেম্বর রাজ্যের ছয় বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। নৈহাটি, হাড়োয়া, মেদিনীপুর, তালড্যাংরা, সিতাই এবং মাদারিহাটের উপনির্বাচনের প্রস্তুতি নিয়ে আলোচনা হতে পারে মন্ত্রিসভা বৈঠকে।

অন্য বিষয়গুলি:

Cabinet Meeting Nabanna Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE