Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Vegetables

বাজারের অর্ধেক দামে সবজি বিক্রি হচ্ছে পূর্ব বর্ধমানে! সৌজন্য জেলা পরিষদের স্টল

বৃহস্পতিবার জেলা পরিষদের উদ্যোগে সবজি বিক্রয় করা হল সুলভ মূল্যে। বাজারমূল্য নিয়ে ইতিমধ্যেই নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করা নির্দেশ দিয়েছেন।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৪ ২৩:২৪
Share: Save:

বাজার অগ্নিমূল্য। সবজির দামে ছ্যাঁকা লাগছে সাধারণ মধ্যবিত্তের। টান পড়ছে পকেটে। এই পরিস্থিতিতে মুশকিল আসানে এগিয়ে এল পূর্ব বর্ধমান জেলা পরিষদ।

বৃহস্পতিবার জেলা পরিষদের উদ্যোগে সবজি বিক্রয় করা হল সুলভ মূল্যে। বাজারমূল্য নিয়ে ইতিমধ্যেই নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করা নির্দেশ দিয়েছেন। তার পর থেকেই রাজ্যের বিভিন্ন বাজারে অভিযান চলছে। পাশাপাশি সাধারণ মানুষকে একটু সুরাহা দিতেই এ বার উদ্যোগী হল জেলা পরিষদ। তাদের স্টল থেকে বাজারের তুলনায় অর্ধেক দামে সবজি কিনলেন সাধারণ মানুষ।

বর্ধমান সংস্কৃত লোকমঞ্চের সামনে সবজি বাজারের স্টলগুলি খোলা হয়। এর আগে সাধারণ মানুষের জ্ঞাতার্থে জেলা পরিষদের পক্ষ থেকে মাইকিং করা হয়। জেলাশাসক কে রাধিকা আইআর বলেন, ‘‘বৃষ্টির জন্য আলুর পাশাপাশি অন্যান্য সবজির অনেক ক্ষতি হয়েছে। দামও অনেক বেড়েছে। আমরা চেষ্টা করছি যাতে দ্রব্য মূল্য কম হয়। আমরা ইতিমধ্যেই বিভিন্ন দফতরের সঙ্গে মিটিং করেছি। বাজারেও অভিযান চলছে। কেউ কোনও বেআইনি কাজ করলে ব্যবস্থা নেওয়া হবে।’’

জেলা পরিষদের সভাধিপতি শ্যামাপ্রসন্ন লোহার জানান, বাজার মূল্য ঠিক করার জন্য ইতিমধ্যেই প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন অভিযান চলছে। তার মধ্যে কিছু অসাধু লোক এই বাজারমূল্য বাড়ানোর চেষ্টা করছেন। তাঁদের খুঁজে বার করে ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি তিনি আরও জানান, সাধারণ মানুষের কথা চিন্তা করেই এই ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী দিনে এই কর্মসূচি আরও চলবে। প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বাজার করতে আসা সাধারণ মানুষজন। বর্ধমান শহরের নীলপুরের বাসিন্দা অশোক ঘোষ বলেন, ‘‘প্রশাসনই একমাত্র পারে বাজারদর নিয়ন্ত্রণ করতে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vegetables market price Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE