Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Arnab Dam

বর্ধমান বিশ্ববিদ্যালয়ে গিয়ে পিএইচডিতে ভর্তি হলেন মাওবাদী অর্ণব, ধন্যবাদ জানালেন রাজ্য সরকারকে

সোমবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ে অর্ণব দামের কাউন্সেলিং প্রক্রিয়া সম্পন্ন হয়। গবেষণায় সুযোগ করে দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং রাজ্য সরকারকে ধন্যবাদ জানিয়েছেন অর্ণব।

অর্ণব দাম।

অর্ণব দাম। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ১৭:৪১
Share: Save:

দীর্ঘ টালবাহানার পর পিএইচডিতে ভর্তি হলেন মাওবাদী নেতা অর্ণব দাম। সোমবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ে নির্ধারিত সময়েই তাঁর কাউন্সেলিং প্রক্রিয়া সম্পন্ন হয়। উচ্চশিক্ষা এবং গবেষণার সুযোগ করে দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং রাজ্য সরকারকে ধন্যবাদ জানিয়েছেন অর্ণব।

সোমবার দুপুর ২টোয় বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগার থেকে প্রিজ়ন ভ্যানে বিশ্ববিদ্যালয়ের গোলাপবাগ ক্যাম্পাস চত্বরে নিয়ে আসা হয় অর্ণবকে। তার পর কাদম্বিনী গাঙ্গুলি ভবনে নিয়ে যাওয়া হয় তাঁকে। অর্ণবের সঙ্গে ছিল সাদা পোশাকের পুলিশ। প্রায় ঘণ্টা দুয়েক ধরে ইতিহাস বিভাগে অর্ণবের কাউন্সেলিং হয়। তার পর বেলা ৩টে ৫৫ মিনিটে তাঁকে বিশ্ববিদ্যালয় থেকে পুলিশের গাড়িত চাপিয়েই নিয়ে যাওয়া হয় বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগারে।

অর্ণবের কাউন্সেলিংয়ের পর ইতিহাস বিভাগের প্রধান সৈয়দ তানভীর নাসরিন বলেন, “ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেল। এর পর তাঁকে শুধুমাত্র ফি জমা দিতে হবে। আগামী শুক্রবার ফি জমা দেওয়ার দিন। তবে তার জন্য তাঁকে বিশ্ববিদ্যালয়ে না এলেও চলবে। অনলাইনে ফি জমা করা যাবে।”

কাউন্সেলিং শেষ হওয়ার পর পুলিশের গাড়িতে ওঠার আগে অর্ণব বলেন, “আজ কাউন্সেলিং হল। আমার পিএইচডিতে ভর্তি নিয়ে যে জটিলতা তৈরি হয়েছিল, আশা করি আজ তার অবসান হল।” একই সঙ্গে তাঁর সংযোজন, “উচ্চতর শিক্ষা এবং গবেষণার এই সুযোগ করে দেওয়ার জন্য বর্ধমান বিশ্ববিদ্যালয়ের প্রতি আমি কৃতজ্ঞ। কারা দফতরের আধিকারিক এবং রাজ্য সরকারের সহযোগিতা ছাড়া এই জায়গায় আসতে পারতাম না। তাই তাদেরকেও ধন্যবাদ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

University of Burdwan Arnab dam PHD Admission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE