Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Protest

শিক্ষক দিবসের অনুষ্ঠানে ব্যাঘাত! তৃণমূলের আপত্তি উড়িয়েই বর্ধমানে চলল ডাক্তারদের ‘অভয়া ক্লিনিক’

বর্ধমানের টাউন ক্লাবের ভিতরে তৃণমূলের শিক্ষক দিবসের একটি অনুষ্ঠান চলছিল। স্থানীয় তৃণমূল নেতৃত্বের কয়েক জন চিকিৎসকদের ক্লিনিক বন্ধ করতে বলেন। কিন্তু চিকিৎসকেরা তাতে রাজি হননি।

চলছে জুনিয়র ডাক্তারদের ‘অভয়া ক্লিনিক’। বৃহস্পতিবার বর্ধমানের টাউন হল প্রাঙ্গণে।

চলছে জুনিয়র ডাক্তারদের ‘অভয়া ক্লিনিক’। বৃহস্পতিবার বর্ধমানের টাউন হল প্রাঙ্গণে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১৪
Share: Save:

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে রাজ্যের অধিকাংশ সরকারি এবং বেসরকারি হাসপাতালে আউটডোর পরিষেবা বন্ধ রেখেছেন জুনিয়র ডাক্তারেরা। এই পরিস্থিতিতে রোগীদের সুরাহা দিতে বৃহস্পতিবার সকালে বর্ধমানের টাউন হলের মাঠে ‘অভয়া ক্লিনিক’ চালু করেন জুনিয়র ডাক্তারেরা। ঘটনাচক্রে, ওই সময়েই টাউন ক্লাবের ভিতরে তৃণমূলের শিক্ষক দিবসের একটি অনুষ্ঠান চলছিল। স্থানীয় তৃণমূল নেতৃত্বের কয়েক জন চিকিৎসকদের ক্লিনিক বন্ধ করতে বলেন। কিন্তু চিকিৎসকেরা তাতে রাজি হননি।

পরে ঘটনাস্থলে যান বর্ধমানের পুরপ্রধান পরেশচন্দ্র সরকার। তিনি চিকিৎসকদের সঙ্গে কথা বলে মাইক বন্ধ রাখার আর্জি জানান। পুরপ্রধানের আর্জিতে মাইক বন্ধ রাখার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। এই প্রসঙ্গে পুরপ্রধান বলেন, “টাউন হলের ভিতরে যাঁরা অনুষ্ঠান করছিলেন, তাঁরা আমার কাছে অভিযোগ জানান। চিকিৎসকদের তরফে তাঁদের কর্মসূচির বিষয়ে পুরসভাকে কিছু জানানো হয়নি। কিন্তু ওই অনুষ্ঠানের উদ্যোক্তারা পুরসভার কাছে আগাম অনুমতি নিয়ে রেখেছিলেন।” একই সঙ্গে তাঁর সংযোজন, “চিকিৎসকদের কাজে আমরা বাধা দিতে পারি না। তাই মাইক বন্ধের আর্জি নিয়ে তাঁদের কাছে গিয়েছিলাম। চিকিৎসকেরা তাতে সম্মত হন।”

অন্য দিকে, জুনিয়র ডাক্তারদের তরফে অরিন্দম বিশ্বাস বলেন, “গরিব, মুমূর্ষু মানুষকে পরিষেবা দেওয়ার চেয়ে একটি রাজনৈতিক দলের শিক্ষক দিবসের অনুষ্ঠান কি বেশি গুরুত্বপূর্ণ। সব বাধা এড়িয়েই আমাদের অভয়া ক্লিনিক চলবে।”

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত ‘অভয়া ক্লিনিক’ চলে। জুনিয়র ডাক্তারদের সঙ্গে রোগী দেখেন সিনিয়রেরাও। বিকল্প চিকিৎসা পেয়ে খুশি রোগীরাও। তাঁদের কারও কারও বক্তব্য, এই উদ্যোগ ভবিষ্যতেও চলতে থাকুক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RG Kar Protest Junior Doctor TMC Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE