Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Hospital Incident

আরজি কর-কাণ্ড ঘিরে প্রতিবাদের ‘ছায়া’ যেন না পড়ে দুর্গাপুজোয়, আর্জি ফোরাম ফর দুর্গোৎসবের

গত ৯ অগস্ট সকালে আরজি কর মেডিক্যাল কলেজের চারতলায় সেমিনার হলে মহিলা চিকিৎসকের রক্তাক্ত, ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ২৩:০৮
Share: Save:

আরজি কর-কাণ্ড ঘিরে জনবিক্ষোভের ঘটনার প্রভাব যাতে বাংলার শারদোৎসবে না পড়ে, সেই অনুরোধ জানিয়ে এ বার সক্রিয় হল ‘ফোরাম ফর দুর্গোৎসব’। সোমবার কমিটির তরফে এ বিষয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

গত ৯ অগস্ট সকালে আরজি কর মেডিক্যাল কলেজের চারতলায় সেমিনার হলে মহিলা চিকিৎসকের রক্তাক্ত, ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়। ওই ধর্ষণ এবং খুনের ঘটনার প্রতিবাদে এবং ন্যায়বিচারের দাবিতে ইতিমধ্যেই কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ শুরু হয়েছে। দু’মাস পরেই বাঙালির অন্যতম প্রধান উৎসব দুর্গাপুজোয় তার প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা ‘ফোরাম ফর দুর্গোৎসব’-এর।

কমিটির তরফে প্রচারিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘আরজি কর হাসাপাতালের তরুণী চিকিৎসকের মর্মান্তিক ঘটনায় আমরা গভীর শোকাহত এবং বিপর্যস্ত। ফোরাম ফর দুর্গোৎসব অবিলম্বে যথাযথ বিচার প্রক্রিয়ার মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছে। সকলের কাছে অনুরোধ, দুর্গাপুজোকে তার নিজস্ব ধারায় বইতে দিন। এই নিন্দনীয় ঘটনার সঙ্গে বাঙালির আবেগের দুর্গোৎসবকে জড়িয়ে দেবেন না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Forum For Durgotsob Durga Puja 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE