Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Calcutta High Court

পুজোর অনুদান নিয়ে ফের মামলা

আইনজীবীদের একাংশের পর্যবেক্ষণ, পুজোর আগে এই মামলা হলেও পরবর্তী কালে তা নিয়ে তেমন শোরগোল আর দেখা যায় না।

Representative Image

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ০৭:১৬
Share: Save:

ফের পুজোর অনুদান নিয়ে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে কলকাতা হাই কোর্টে। বৃহস্পতিবার প্রধান বিচারপতি টি এস শিবগণনম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে সেই মামলার শুনানিতে জানানো হয়, প্রতি বছর পুজোয় অনুদানের পরিমাণ বাড়ছে। এ বছর ৮৫ হাজার টাকা দেওয়া হবে এবং ঘোষণা করা হয়েছে যে আগামী বছর পুজো কমিটিপিছু এক লক্ষ টাকা করে অনুদান দেওয়া হবে। কোনও অডিট ছাড়াই এই টাকা দেওয়া হচ্ছে। মামলাকারীকে এ ব্যাপারে রাজ্যকে নোটিস দিতে বলেছে ডিভিশন বেঞ্চ।

প্রসঙ্গত, গত কয়েক বছর ধরেই পুজো কমিটিগুলিকে অনুদান দেয় রাজ্য সরকার। অতিমারির সময়ে যে মামলা হয়েছিল তাতে হাই কোর্টের নির্দেশ ছিল, পুজো কমিটিগুলি ওই টাকা দিয়ে মাস্ক, স্যানিটাইজ়ার কিনে দর্শনার্থীদের বিলি করবে। সেই সব খরচের খতিয়ানও চাওয়া হয়েছিল। আইনজীবীদের একাংশের পর্যবেক্ষণ, পুজোর আগে এই মামলা হলেও পরবর্তী কালে তা নিয়ে তেমন শোরগোল আর দেখা যায় না।

এ বার আর জি কর-কাণ্ডের পরিপ্রেক্ষিতে কিছু পুজো কমিটি ইতিমধ্যেই অনুদান নেবে না বলে ঘোষণা করেছে। অনেকের ক্ষেত্রে আবার অনুদান ফেরানো নিয়ে ভুয়ো খবরও সমাজমাধ্যমে চাউর হয়েছে। এর মধ্যেই অনুদান সংক্রান্ত মামলা তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Durga Puja 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE