Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
Virat kohli

সুন্দরবনের পাশে দাঁড়ালেন বিরাট কোহলি

গত ১৪ সেপ্টেম্বর চেন্নাইয়ে একটি পাঁচতারা হোটেলে বৈঠকের পরে এই সংস্থার পূর্ব ভারতের প্রধান তথা সুন্দরবন বিশেষজ্ঞ দেবব্রত মণ্ডলের হাতে বিরাট নিজের টুপি ও জার্সি তুলে দেন।

সুন্দরবনের মানুষের সাহায্যের জন্য নিজের টি-শার্ট, টুপি দান করলেন বিরাট কোহলি। নিজস্ব চিত্র

সুন্দরবনের মানুষের সাহায্যের জন্য নিজের টি-শার্ট, টুপি দান করলেন বিরাট কোহলি। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ক্যানিং শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৫২
Share: Save:

সুন্দরবনের পরিবেশ রক্ষা ও দুঃস্থ শিশুদের পড়াশোনার সাহায্যে এগিয়ে এলেন ভারতীয় দলের ক্রিকেটার বিরাট কোহলি। সম্প্রতি নিজের ব্যবহৃত টুপি ও জার্সি তিনি একটি আন্তর্জাতিক সংস্থার হাতে তুলে দেন। ওই টুপি ও জার্সি নিলাম করে সংগৃহীত অর্থ সারা ভারতের পাশাপাশি সুন্দরবন এলাকার দুঃস্থ ও অসহায় শিশুদের পড়াশোনা ও পরিবেশ রক্ষার কাজে ব্যবহার করা হবে জানিয়েছেন সংস্থার সদস্যেরা।

শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ, দুর্যোগ মোকাবিলা সহ বিভিন্ন ক্ষেত্রে কাজ করে এই সংস্থাটি। স‌ংস্থা সূত্রের খবর, দীর্ঘদিন ধরেই তাঁদের কার্যকলাপের সঙ্গে যুক্ত বিরাট। প্রতি বছরই তিনি নিজের ব্যবহৃত কিছু খেলার সামগ্রী তুলে দেন নিলামের জন্য। সেগুলি বিক্রি করেই দেশ-বিদেশে নানা সেবামূলক কাজ করে সংস্থাটি। গত ১৪ সেপ্টেম্বর চেন্নাইয়ে একটি পাঁচতারা হোটেলে বৈঠকের পরে এই সংস্থার পূর্ব ভারতের প্রধান তথা সুন্দরবন বিশেষজ্ঞ দেবব্রত মণ্ডলের হাতে বিরাট নিজের টুপি ও জার্সি তুলে দেন। ১৯ সেপ্টেম্বর থেকে মুম্বইয়ের একটি পাঁচতারা হোটেলে সেই সেই টুপি, জার্সি সহ বিভিন্ন জিনিসের নিলাম শুরু হয়েছে।

দেবব্রত বলেন, “বিরাট এক জন ভাল মনের মানুষ। সারা দেশের পাশাপাশি সুন্দরবনের দুঃস্থ অসহায় ছেলেমেয়েদের শিক্ষার জন্য তিনি চিন্তিত। পাশাপাশি, চিন্তিত এখানকার পরিবেশ নিয়েও। তাই সুন্দরবনের মানুষের পাশে দাঁড়াতে এভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। আগামী দিনে সুন্দরবনে আসার ইচ্ছেও প্রকাশ করেছেন বিরাট।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Sundarbans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE