Advertisement
০৭ অক্টোবর ২০২৪
Bhangar

শ্বশুরবাড়িতে বন্দুক রেখে চুপিচুপি বাড়িতে প্রবেশ, পঞ্চায়েত ভোটে ভাঙড়ে হিংসার ঘটনায় ধৃত এক

গত জুলাই মাসে পঞ্চায়েত ভোটের সময় উত্তপ্ত হয়ে উঠেছিল ভাঙড়। পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ার অভিযোগ ওঠে। ওই ঘটনায় রবিউল শেখ নামে এক যুবককে গ্রেফতার করল পুলিশ।

Bhangar

ভোটগণনার দিন ভাঙড়ে সংঘর্ষের সেই দৃশ্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ভাঙড়  শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৪:২৩
Share: Save:

পঞ্চায়েত ভোট পর্বে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগে আগ্নেয়াস্ত্র-সহ এক যুবক পাকড়াও হলেন কাশীপুর এলাকায়। পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম রবিউল শেখ। বুধবার কাশীপুর থানার পানাপুকুর গ্রাম থেকে ওই যুবককে ধরার সময় তাঁর কাছে একটি বন্দুক এবং দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে পুলিশ।

গত জুলাই মাসে অগ্নিগর্ভ হয়ে ওঠে ভাঙড়ের পরিস্থিতি। বেশ কয়েক জনের মৃত্যু হয়েছে। আহত হন অনেকে। অশান্তিতে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েক জনকে আগেও গ্রেফতার করেছে পুলিশ। দীর্ঘ দিন ধরে ১৪৪ ধারা জারি ছিল এলাকায়। যার জন্য ভাঙড়ে ঢুকতে পারেননি এলাকার আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। পুলিশ সূত্রে খবর, গত পঞ্চায়েত ভোটে মনোনয়ন জমা দেওয়ার সময় যে অশান্তির ঘটনা ঘটেছিল এবং ভোট গণনার রাতেও যে ঝামেলা হয় তাতে নাম জড়ায় রবিউল শেখের নাম। তিনি পুলিশকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল বলে অভিযোগ।

ওই ঘটনার পর থেকেই পুলিশি ধরপাকড় শুরু হয়। তখন এলাকা ছেড়ে পালিয়ে যান রবিউল। এখন পুলিশি ধরপাকড় কিছুটা শিথিল হওয়ায় বাড়ি ফিরেছিলেন তিনি। গোপন সূত্রে খবর পেয়ে ওই যুবকের বাড়িতে হানা দেয় কাশীপুর থানার পুলিশ।

তদন্তের পর পুলিশ জানতে পারে, যে আগ্নেয়াস্ত্র দিয়ে অভিযুক্ত পুলিশের উপর গুলি চালিয়েছিলেন, সেটি জীবনতলা থানায় তাঁর শ্বশুরবাড়িতে লুকিয়ে রেখেছিলেন। সেখান থেকে আগ্নেয়াস্ত্র এবং কার্তুজও উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে আগেই রবিউল শ্যালক আমিরুল মোল্লাকেও গ্রেফতার করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest police TMC ISF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE