Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Khardaha Accident

বন্ধ লেভেল ক্রসিংয়ে দু’টি গাড়িকে ধাক্কা হাজারদুয়ারি এক্সপ্রেসের, খড়দহে অল্পের জন্য রক্ষা যাত্রীদের

বন্ধ লেভেল ক্রসিংয়ে দূরপাল্লার ট্রেনের সঙ্গে গাড়ির সংঘর্ষ। খড়দহে অল্পের জন্য বড় বিপদ থেকে রক্ষা পেলেন যাত্রীরা। এখনও পর্যন্ত এই ঘটনায় কারও হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

খড়দহ সংলগ্ন লেভেল ক্রসিংয়ে ট্রেনের সঙ্গে গাড়ির সংঘর্ষ।

খড়দহ সংলগ্ন লেভেল ক্রসিংয়ে ট্রেনের সঙ্গে গাড়ির সংঘর্ষ। —নিজস্ব চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খড়দহ শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ২২:১৭
Share: Save:

বন্ধ লেভেল ক্রসিংয়ে দূরপাল্লার এক্সপ্রেস ট্রেনের সঙ্গে গাড়ির সংঘর্ষ। খড়দহে অল্পের জন্য বড় বিপদ থেকে রক্ষা পেলেন যাত্রীরা। এখনও পর্যন্ত এই ঘটনায় কারও হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, অল্পের জন্য বড় বিপদ এড়ানো গিয়েছে। বড়সড় দুর্ঘটনা ঘটে যেতে পারত বলে দাবি করেছেন তাঁরা।

রবিবার রাত সাড়ে ৮টা নাগাদ খড়দহ আর সোদপুর স্টেশনের মাঝে ৯ নম্বর লেভেল ক্রসিং বন্ধ হচ্ছিল। অভিযোগ, দু’টি গাড়ি সিগন্যাল না মেনেই তড়িঘড়ি রেললাইনে উঠে পড়ে। অথচ ট্রেনের সিগন্যাল সবুজ হয়ে যাওয়ায় অন্য প্রান্তের গেট বন্ধ হয়ে যায়। সেই সময় খড়দহ স্টেশন ছেড়ে এগোচ্ছিল লালগোলা-কলকাতা হাজারদুয়ারি এক্সপ্রেস। রেললাইনের ধার ঘেঁষে দাঁড়িয়ে থাকা স্করপিও গাড়িতে ধাক্কা মারে ট্রেনটি। স্করপিও গাড়িটির ধাক্কায় সরে যায় পাশে দাঁড়িয়ে থাকা একটি ইন্ডিকা গাড়ি।

বিপদের ইঙ্গিত পেয়েই তড়িঘড়ি গাড়ির যাত্রীদের নামিয়ে আনা হয়। থমকে যায় ট্রেনও। পরে দেখা যায়, ইন্ডিকা গাড়়িটির তেমন কোনও ক্ষতি না হলেও স্করপিওটির একাংশ দুমড়েমুচড়ে গিয়েছে। ভেঙে গিয়েছে পিছনের কাচটিও। রাত ৯টা ২০ মিনিটে গন্তব্যের উদ্দেশে রওনা দেয় ডাউন হাজারদুয়ারি এক্সপ্রেস।

এই ঘটনা প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, “সিগন্যাল না মেনেই গাড়ি দু’টি রেললাইনের উপরে উঠে পড়ে। তাতেই এই দুর্ঘটনা। রেলের তরফে এই বিষয়ে বার বার সতর্ক করেও কাজের কাজ হচ্ছে না। রেল অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ করবে।” পরে রেলের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, এই ঘটনায় তারা এফআইআর করছে। ওই বিবৃতিতে জোর করে লেভেল ক্রসিংয়ের ভিতরে ঢুকে না পড়ারও আর্জি জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

khardah Khardaha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE