Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Donald Trump Assassination Attempt

রক্তাক্ত ট্রাম্প, ছবি ছাপিয়ে দু’ঘণ্টায় চিন তৈরি করে ফেলল টি-শার্ট! অনলাইনে বিকোচ্ছেও হু হু করে

ট্রাম্প আক্রান্ত হওয়ার মাত্র দু’ঘণ্টার মধ্যেই টি-শার্ট ছাপিয়ে ফেলল চিনের এক সংস্থা। সেই টি-শার্টে দেখা যাচ্ছে, হামলার মুহূর্তে ট্রাম্পের ডান কান চেপে বসে পড়ার ছবি।

দু’ঘণ্টায় টি-শার্ট তৈরি করল চিন।

দু’ঘণ্টায় টি-শার্ট তৈরি করল চিন। ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ২২:০২
Share: Save:

বন্দুকবাজের হামলায় ডোনাল্ড ট্রাম্প আক্রান্ত হওয়ার মাত্র দু’ঘণ্টার মধ্যেই টি-শার্ট ছাপিয়ে ফেলল চিনের এক সংস্থা। সেই টি-শার্টে দেখা যাচ্ছে, হামলার মুহূর্তে ট্রাম্পের ডান কান চেপে বসে পড়ার ছবি। ছবিটির উপরে লেখা, “গুলি আমাকে আরও শক্তিশালী করেছে।” নীচে লেখা ট্রাম্প।

ট্রাম্প আক্রান্ত হওয়ার মাত্র দু’ঘণ্টার মধ্যেই কী ভাবে এই টি-শার্ট তৈরি করা সম্ভব হল, তা নিয়ে চর্চা শুরু হয়েছে। এই প্রসঙ্গে চিনের টি-শার্ট প্রস্তুতকারী সংস্থাটির অন্যতম কর্ণধার লি জিনওয়েই জানান, ট্রাম্পের উপর হামলার পরেই এই বিষয়ের উপরে টি-শার্ট চেয়ে আমেরিকা এবং চিনের প্রায় ২০০০ জন আবেদন করেন। তাঁর কথায়, “ডিজিটাল প্রিন্টিং টেকনোলজির সহায়তায় দ্রুত টি-শার্টের উপর ছবি ছাপানো সম্ভব হয়েছে। তার পরই অনলাইনে ওই টি-শার্টগুলি বিক্রির জন্য ছেড়ে দেওয়া হয়। হু হু করে বিক্রিও হতে শুরু করে।”

চিনের একটি টি-শার্ট প্রস্তুতকারী সংস্থা জানিয়েছে, নির্বাচনের সময় নির্দিষ্ট প্রার্থীর সমর্থনে প্রতি ঘণ্টায় তারা ৮টি টি-শার্ট তৈরি করতে পারে। সেই হিসাব ধরলে কী ভাবে দু’ঘণ্টায় ২০০০ টি-শার্ট ছাপানো যায়, তা নিয়ে প্রশ্ন উঠেছে। তবে প্রস্তুতকারী সংস্থার বক্তব্য, তারা স্রেফ ট্রাম্পের উপর হামলার একটি ছবি ডাউনলোড করে রেখেছিল। ডিজিটাল প্রিন্টিং প্রযুক্তি ব্যবহার করে সেই ছবি টি-শার্টের উপর ছাপিয়ে দেওয়া হয়।

শনিবার পেনসিলভেনিয়ার বাটলারের একটি সভায় গিয়েছিলেন ট্রাম্প। তাঁর বক্তৃতা শোনার জন্য প্রচুর মানুষের জমায়েত হয়েছিল। মঞ্চে উঠে কথা বলতে শুরু করেন প্রাক্তন প্রেসিডেন্ট। তখনই গুলি ছোড়া হয় বলে অভিযোগ। দেখা যায়, ট্রাম্পের ডান দিকের কানের পাশ থেকে রক্ত বেরোচ্ছে। তাঁর মুখেও রক্ত দেখা যায়। তিনি হাত দিয়ে কান চেপে ধরেন। সভায় উপস্থিত বাকিরাও নিচু হয়ে বসে পড়েন। দ্রুত সেখান থেকে ট্রাম্পকে সরিয়ে নিয়ে যান তাঁর নিরাপত্তারক্ষীরা। সভাস্থলে আতঙ্কে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। হোয়াইট হাউসের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, এই ঘটনার মূল অভিযুক্ত নিহত। সভায় উপস্থিত এক দর্শকেরও মৃত্যু হয়েছে। আরও দু’জন জখম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Donald Trump T-Shirt China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE