Advertisement
০৭ অক্টোবর ২০২৪
West Bengal Police

রাষ্ট্রপতির পুলিশ পদক পাচ্ছেন বঙ্গের ২২ জন

এ বার বিশেষ অবদানের জন্য রাষ্ট্রপতি পদক পাচ্ছেন এডিজি (পুলিশ প্রশাসন) অজয় মুকুন্দ রানাডে এবং এডিজি (ইন্টেলিজেন্স) মনোজ কুমার বর্মা।

police

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ০৫:২৮
Share: Save:

প্রজাতন্ত্র দিবসে এ রাজ্যের ২২ জন পুলিশকর্তা ও আধিকারিক পেতে চলেছেন রাষ্ট্রপতি পুরস্কার।

প্রতি বছর ২৬ জানুয়ারি দু’টি ক্ষেত্রে পদক দিয়ে, যে পুলিশকর্তারা উল্লেখযোগ্য কাজ করেছেন তাঁদের সম্মান জানায় কেন্দ্র। প্রথমটি কাজে বিশেষ অবদানের (মেডেল অব ডিসটিঙ্গুইশড সার্ভিস) জন্য। অপরটি উল্লেখযোগ্য অবদানের (মেডেল ফর মেরিটোরিয়াস সার্ভিস) জন্য।

এ বার বিশেষ অবদানের জন্য রাষ্ট্রপতি পদক পাচ্ছেন এডিজি (পুলিশ প্রশাসন) অজয় মুকুন্দ রানাডে এবং এডিজি (ইন্টেলিজেন্স) মনোজ কুমার বর্মা। রাজ্যের আরও ২০ জন পুলিশকর্তা উল্লেখযোগ্য অবদানের জন্য রাষ্ট্রপতি পদক পাচ্ছেন। ওই পদক পাচ্ছেন আইজি (সিআইডি) রাজেশ কুমার যাদব, আইজি (উপকূল সুরক্ষা) মিতেশ জৈন, বিধাননগরের পুলিশ কমিশনার গৌরব শর্মা। তালিকায় আছেন রাজ্য পুলিশের ইনস্পেক্টর রাজীব সরকার, সিদ্ধার্থ চক্রবর্তী, জয়প্রকাশ পাণ্ডে, সার্জেন্ট অম্বুজ সিংহ, সহকারী পুলিশ কমিশনার দেবজিৎ চট্টোপাধ্যায়। রিজ়ার্ভ ইনস্পেক্টর সুদীপ গুহ নিয়োগী, সহকারি সাব ইনস্পেক্টর বিকাশ তামাঙ্গ, অমলেন্দু পাহাড়ি, জয়ন্ত সাহা, উজ্জ্বল সরকার, সাব ইনস্পেক্টর সুখেন্দুকুমার মণ্ডল, সুমন দে, অমরলাল রজক, মহিলা পুলিশের সাব-ইনস্পেক্টর ইন্দিরা হালদার, কনস্টেবল সুরজিৎ দেবনাথ, পুলিশের গাড়ির চালক স্বপনকুমার সাউ।

সম্প্রতি শ্রীরামপুর থানা দেশে অন্যতম সেরা হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রকের স্বীকৃতি পায়। তবে তৃণমূল নেতা শেখ শাহজাহানের ঘটনায় পুলিশের ভূমিকায় প্রশ্ন তোলে রাজভবনও। তার পরেও এই পদক স্বস্তি দেবে রাজ্যকে, মত প্রশাসনিক কর্তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Republic Day 2024 police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE