Advertisement
১৫ অক্টোবর ২০২৪
WB Municipal Election

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইএসএল-এ এটিকে মোহনবাগান বনাম এফসি গোয়ার ম্যাচ রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ০৭:১২
Share: Save:

সোমবার বিধাননগর, শিলিগুড়ি, আসানসোল এবং চন্দননগর পুরনিগমের ফলাফল ঘোষণা হয়েছে। চারটি পুরনিগমই দখল করেছে তৃণমূল। বিরোধী কার্যত উড়ে গিয়েছে। শিলিগুড়ি পুরনিগমের মেয়র হিসাবে গৌতম দেবের নাম ঘোষণা করেছে তৃণমূল। এই অবস্থায় আজ, মঙ্গলবার ফলাফল পরবর্তী ঘটনাপ্রবাহের দিকে নজর থাকবে। বাকি তিন পুরনিগমে কারা মেয়র হন তা দেখার।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

পুরভোটের শুনানি হাই কোর্টে

চার পুরনিগমের ভোটে ছাপ্পা এবং সন্ত্রাসের অভিযোগ করেছে বিজেপি। এর আগে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে তারা একটি মামলা দায়ের করেছিল কলকাতা হাই কোর্টে। ওই বিষয়ে পূর্ববর্তী একটি মামলা বিচারাধীন রয়েছে হাই কোর্টে। আজ ওই মামলাটির শুনানির হতে পারে উচ্চ আদালতে।

ছোটদের স্কুল খুলছে রাজ্যে

অষ্টম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুল খুলেছে রাজ্যে। এর পর ছোটদের স্কুল খোলার ব্যাপারেও অনেকে সরব হন। ফলে এ বার ছোটদের জন্য স্কুল খোলার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। বুধবার স্কুল খোলা হতে পারে। তার আগে আজ স্কুল খোলার প্রস্তুতি শুরু হয়ে যাবে।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফরের দ্বিতীয় দিন

সোমবার উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে আজ তাঁর সফরের দ্বিতীয় দিন। শিলিগুড়িতে বিভিন্ন কর্মসূচিতে অংশ নেওয়ার পর কোচবিহারে যাবেন মুখ্যমন্ত্রী। সেখানেই রাত্রিবাস। এবং পর দিন অন্যান্য কর্মসূচিতে যোগ দেওয়ার কথা তাঁর।

হিজাব মামলার শুনানি

কর্নাটকের শিক্ষা প্রতিষ্ঠানে হিজাব বিতর্ক অব্যাহত। এই অবস্থায় আজ ওই বিষয়ে রায় দিতে পারে কর্নাটক হাই কোর্ট। আদালত কী রায় দেয় সে দিকে নজর থাকবে।

আইএসএল

আজ আইএসএল-এ এটিকে মোহনবাগান বনাম এফসি গোয়ার ম্যাচ রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

কেমন আছেন সন্ধ্যা মুখোপাধ্যায় ও সুরজিৎ সেনগুপ্ত

অনেকটাই সুস্থ আছেন গায়িকা সন্ধ্যা মুখোপাধ্যায়। তবে তিনি হাসপাতালেই রয়েছেন। অন্য দিকে, ফুটবলার সুরজিৎ সেনগুপ্তের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। এখন তিনি 'একমো' সাপোর্টে রয়েছেন। তাঁর রক্তচাপ নিয়ন্ত্রণ করা হচ্ছে। এই অবস্থায় তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

রাজ্যের করোনা পরিস্থিতি

রাজ্যের করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। সোমবার রাজ্যে সংক্রমণের সংখ্যা ৫০০-র নীচে ছিল। কয়েক সপ্তাহ ধরেই আক্রান্ত হাজারের নীচে রয়েছে। এই অবস্থায় আজ কত সংক্রমণ হয় সে দিকে নজর থাকবে।

অন্য বিষয়গুলি:

WB Municipal Election Mamata Banerjee TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE