Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Coronavirus in West Bengal

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

ঠান্ডায় কাঁপছে রাজ্য! আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের পারদ আরও কমবে। জেলাগুলিতে জাঁকিয়ে শীত পড়বে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২২ ০৬:১৮
Share: Save:

রাজ্যে করোনার গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী।। সোমবার রাজ্যের ১৪ জেলায় সংক্রমণ ছড়িয়ে পড়েছে। তবে রবিবারের থেকে আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। তার পরও ছয় হাজার ছাড়িয়েছে দৈনিক সংক্রমণ। আজ দেখার ওই সংখ্যাটা বাড়ল কি না!

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

কম বয়সিদের টিকাকরণ

সোমবার থেকে দেশ জুড়ে শুরু হয়েছে কম বয়সিদের টিকাকরণ কর্মসূচি। আজ, মঙ্গলবারেও চলবে ওই কর্মসূচি। ১৫ থেকে ১৮ বছর বয়সিরা টিকা নিতে পারবে। নজর থাকবে সে দিকেও।

করোনার তৃতীয় ঢেউ ও ওমিক্রন

দেশে শুরু হয়েছে করোনার তৃতীয় ঢেউ। প্রতি দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এমতাবস্থায় বিধিনিষেধের পথে হাঁটছে একাধিক রাজ্য। দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে গত ২৪ ঘণ্টায় ১১ হাজারের বেশি সংক্রমণের সন্ধান পাওয়া গিয়েছে। আজও আলোচনার কেন্দ্রে ওই পরিস্থিতির দিকে।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

ত্রিপুরায় মোদী

আজ ত্রিপুরা যেতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগরতলা বিমানবন্দরের নতুন টার্মিনালের উদ্বোধন করার কথা তাঁর। ওই বিমানবন্দরটিকে আন্তর্জাতিক বিমানবন্দরের স্বীকৃতিও দিতে পারেন প্রধানমন্ত্রী। তবে এই বিমানবন্দর আদানি গোষ্ঠীর হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে বিতর্ক চলছেই।

চার পুরভোটের প্রচার

সোমবার ছিল বিধাননগর, চন্দননগর, আসানসোল ও শিলিগুড়ি পুরভোটের মনোনয়ন জমার শেষ দিন। আজ থেকে প্রচার শুরু করবেন প্রার্থীরা। তবে রাজ্য নির্বাচন কমিশনের কোভিড নির্দেশিকা মেনে চলবে ওই প্রচার।

বন্দি নিখোঁজ মামলা হাই কোর্টে

গত ২২ ডিসেম্বর কলকাতার প্রেসিডেন্সি জেল থেকে রাত ৮টা নাগাদ এক বন্দি নিখোঁজের ঘটনা ঘটে। ওই ঘটনায় জেল সুপারকে সমস্ত নথি-সহ তলব করে কলকাতা হাই কোর্ট। আজ আদালতে ওই মামলাটির শুনানি রয়েছে। হাজির হওয়ার কথা জেল সুপারেরও।

ভারতের দ্বিতীয় টেস্ট

ভারত ও দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্টের আজ দ্বিতীয় দিন। দুপুর দেড়টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

আইএসএল

আজ আইএসএল-এ ইস্টবেঙ্গল বনাম বেঙ্গালুরুর খেলা। সন্ধ্যা ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

আবহাওয়া

ঠান্ডায় কাঁপছে রাজ্য! আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের পারদ আরও কমবে। জেলাগুলিতে জাঁকিয়ে শীত পড়বে। কলকতার সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ১৩ ডিগ্রি সেলসিয়াস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE