Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Optical Illusion

প্রথমে কী দেখছেন? এই ছবিই বলে দেবে আপনি সহানুভূতিশীল, শক্তিশালী, শান্ত না বুদ্ধিমান

আপনি সহানুভূতিশীল, শান্ত না শক্তিশালী— বলে দেবে একটি ছবি। এমনটাই দাবি করা হয়েছে সংবাদমাধ্যমের প্রতিবেদনে। প্রাকৃতিক সৌন্দর্যে মোড়া ওই ছবিতে পাহাড়, জলপ্রপাত, ঝর্না, নদী এবং গাছ দেখতে পাওয়া যাচ্ছে।

The first thing you see will reveal your characteristics

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ১০:১৯
Share: Save:

আপনি সহানুভূতিশীল, শান্ত না শক্তিশালী— বলে দেবে একটি ছবি। এমনটাই দাবি করা হয়েছে সংবাদমাধ্যমের প্রতিবেদনে। প্রাকৃতিক সৌন্দর্যে মোড়া ওই ছবিতে পাহাড়, জলপ্রপাত, ঝর্না, নদী এবং গাছ দেখতে পাওয়া যাচ্ছে। একই সঙ্গে ছবিতে রয়েছে এক মহিলা, একটি ভালুক, নেকড়ে এবং চিতাবাঘের ছবিও। তবে খুব ভাল করে না দেখলে সে ছবি সহজে চোখে পড়বে না। ভাল করে খুঁজতে হবে। তবে এই চারটির মধ্যে প্রথম কিসের ছবি দেখছেন তার উপর নির্ভর করবে এক জন মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য কী?

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, যদি কেউ আগে মহিলার ছবি দেখতে পান তা হলে তিনি খুবই আকর্ষণীয়। পাশাপাশি মানুষের সঙ্গে সহজে মিশে যাওয়ার এবং জটিল সমস্যার সমাধান করার ক্ষমতাও রয়েছে তাঁর। ওই ব্যক্তি খুব সহানুভূতিশীল বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

কেউ যদি প্রথমে নেকড়ের মুখ দেখতে পান, তা হলে ধরে নিতে হবে ওই ব্যক্তি কর্মঠ। কঠিন পরিস্থিতির মোকাবিলা করার ক্ষমতা রয়েছে তাঁর। এই ধরনের মানুষেরা নাকি সহজে বিচলিত হন না।

আবার কেউ যদি ভালুকের ছবি প্রথম দেখতে পান, তা হলে তিনি নাকি খুবই শান্ত, তবে শক্তিশালী। মাথা ঠান্ডা রাখতে পছন্দ করেন এই ধরনের মানুষেরা।

প্রতিবেদন অনুযায়ী, যদি ছবিটি দেখে কারও চোখে প্রথমে চিতাবাঘের মুখ ভেসে ওঠে, তা হলে সেই ব্যক্তি খুবই বুদ্ধিমান এবং বিচক্ষণ। বন্ধু এবং শত্রুদের মধ্যে ফারাক বোঝার ক্ষমতা রয়েছে তাঁর।

এই ছবিতে মেঘের আড়ালে একটি চিল এবং ঘোড়ার ছবিও রয়েছে। খুঁজে দেখুন তো দেখতে পান কি না?

উল্লেখ্য, টিকটক অ্যাকাউন্ট ‘সাইকোলজি অফ লাভ’ থেকে এই ছবিটি পোস্ট করা হয়েছে প্রযুক্তির এই যুগে সমাজমাধ্যমে মাঝেমধ্যেই কিছু ছবি ছড়িয়ে পড়ে। তাতে কখনও লুকোনো থাকে কোনও বিশেষ তথ্য। কখনও তাতে থাকে কোনও বিশেষ সঙ্কেত বা চিহ্ন। কখনও বা থাকে স্রেফ চোখের ধাঁধা। সম্প্রতি তেমনই একটি ছবি নিয়ে তোলপাড় সমাজমাধ্যম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion Characteristics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE