Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Viral Video

অধ্যাপককে ঠকিয়ে তাঁর সামনেই ঘুমিয়ে পড়ল পুরো ক্লাস, কী ভাবে?

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, ক্লাসরুমের অন্দরে তিন ছাত্রীর মধ্যে বাগ্‌বিতণ্ডা চলছে। তাঁদের ও ভাবে তর্কাতর্কি করতে দেখে এগিয়ে আসেন অধ্যাপক। কী হয়েছে, জিজ্ঞাসা করেন।

Video of teacher and students in classroom

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২৯
Share: Save:

অধ্যাপককে ঠকিয়ে ক্লাসরুমের মধ্যেই ‘ঘুমিয়ে’ প়ড়লেন পড়ুয়ারা। ঠকেছেন বুঝে হতবাক হয়ে গেলেন অধ্যাপক। ক্লাস জুড়ে উঠল হাসির রোল। এমনই এক ঘটনার ভিডিয়ো সম্প্রতি প্রকাশ্যে এসেছে। ভাইরালও হয়েছে সেই ভিডিয়ো। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা গিয়েছে, ক্লাসরুমের অন্দরে তিন ছাত্রীর মধ্যে বাগ্‌বিতণ্ডা চলছে। তাঁদের ও ভাবে তর্কাতর্কি করতে দেখে এগিয়ে আসেন অধ্যাপক। কী হয়েছে, জিজ্ঞাসা করেন। উত্তরে এক ছাত্রী বলেন, ‘‘স্যর আপনিই বলুন কোন কথাটা সঠিক— তোমরা ঘুমাও না তোমরা ঘুমাতে পারো?’’ উত্তরে অধ্যাপক বলেন, ‘‘তোমরা ঘুমাতে পারো।’’ এই শুনে ক্লাসের সকল পড়ুয়া মাথা নীচু করে ঘুমোনোর ভান করতে শুরু করে। কিছু বুঝতে না পেরে হতবাক হয়ে যান ওই অধ্যাপক। তিনি জিজ্ঞাসা করেন, ‘‘এটা কি কোনও সামাজিক পরীক্ষা চলছে?’’ উত্তরে মাথা নাড়েন ছাত্র-ছাত্রীরা। এর পর অধ্যাপক আবার জিজ্ঞাসা করেন, ‘‘আমাকে নিয়ে কি রিল বানানো হচ্ছে?’’ এর পরেই হাসিতে ফেটে পড়ে পড়ুয়ারা।

ভিডিয়ো দেখে স্পষ্ট, আসলে ‘তোমরা ঘুমাতে পারো’, এই কথা অধ্যাপকের মুখ দিয়ে বলানোর জন্যই ওই কাণ্ড ঘটিয়েছে তাঁর ছাত্রছাত্রীরা। ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ‘মার্দাআলসাইচ’ নামে একটি অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে। বহু মানুষ সেই ভিডিয়োটি দেখেছেন। ভিডিয়ো লাইক করেছেন ১৬ লক্ষের বেশি মানুষ। ওই অধ্যাপককে ‘সরল মানুষ’ এবং ‘মিষ্টি অধ্যাপক’ বলে ভিডিয়োটিতে মন্তব্যও করেছেন নেটাগরিকদের একাংশ। এক জন সমাজমাধ্যম ব্যবহারকারী লিখেছেন, ‘‘পুরো বিষয়টিকে মজার ছলে নেওয়ার জন্য অধ্যাপককে ধন্যবাদ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Viral Classroom Student
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE