Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Tina Dabi

পরনে ঘাঘরা-চোলি, একগলা ঘোমটা! ঝরঝরে ইংরেজিতে আইএএস টিনা দাবিকে মুগ্ধ করলেন গাঁয়ের বধূ

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, রাজপুতি পোশাক পরে মুখে ঘোমটা টেনে মঞ্চে বক্তৃতা করতে উঠছেন স্থানীয় এক মহিলা পঞ্চায়েত প্রধান। সেই মঞ্চেই প্রধান অতিথি হিসাবে উপস্থিত টিনা।

ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৩১
Share: Save:

তাঁকে ভারতের সবচেয়ে জনপ্রিয় আইএএস অফিসারদের অন্যতম বললে ভুল বলা হবে না। সারা বছর ধরেই তাঁকে নিয়ে কৌতূহল লেগে থাকে। প্রশংসায় পঞ্চমুখ হন সাধারণ মানুষ। কিন্তু এ বার সেই আইএএস অফিসার টিনা দাবির মুখে শোনা গেল অন্য এক মহিলার প্রশংসা। রাজস্থানের বারমেরের এক গাঁয়ের বধূর ইংরেজি শুনে প্রশংসায় পঞ্চমুখ হলেন তিনি। তিনি ওই গ্রামের পঞ্চায়েত প্রধানও বটে। সেই ঘটনার একটি ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল সমাজমাধ্যমে। (যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

ভাইরাল সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, রাজপুতি পোশাক পরে মুখে ঘোমটা টেনে মঞ্চে বক্তৃতা করতে উঠছেন স্থানীয় এক মহিলা পঞ্চায়েত প্রধান। সেই মঞ্চেই প্রধান অতিথি হিসাবে উপস্থিত টিনা। সকলকে নমস্কার করে বক্তৃতা শুরু করেন ওই মহিলা। তবে তিনি কথা বলা শুরু করতেই চমকে যান উপস্থিত জনগণ। হিন্দি বা রাজস্থানি নয়, ঝরঝরে ইংরেজিতে বক্তৃতা শুরু করেন তিনি। সাদামাটা পোশাকের ওই মহিলার ইংরেজিতে দখল দেখে বিস্মিত হয়ে যান খোদ টিনা। মহিলার ভাষণ শেষ হতেই হাততালির ঝড় ওঠে। সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, রাজস্থানের বারমেরের ওই পঞ্চায়েত প্রধানের নাম সোনু কানওয়ার। তাঁরই ইংরেজিতে কথা বলার ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। প্রশংসা করেছেন টিনা।

উল্লেখ্য, ২০১৫ সালের ইউপিএসসি পরীক্ষায় দেশে প্রথম স্থান অধিকার করেছিলেন দিল্লির মেয়ে টিনা। ওই পরীক্ষাতেই দ্বিতীয় স্থানাধিকার করেছিলেন আতহার আমির খান। ২০১৮ সালে টিনা এবং আতহারের বিয়ে হয়। তার দু’বছরের মধ্যেই ২০২০ সালের নভেম্বরে বিবাহবিচ্ছেদের জন্য আবেদন করেন দু’জনেই। ২০২১ সালের অগস্টে টিনা এবং আতহারের বিচ্ছেদ সম্পন্ন হয়। এর পর তিনি বিয়ে করেন সহকর্মী তথা আইএএস অফিসার প্রদীপ গাওয়ান্দেকে। গত বছরের সেপ্টেম্বরে সন্তানেরও জন্ম দেন টিনা। এর আগে জয়সলমেরের জেলাশাসক ছিলেন টিনা। সম্প্রতি বারমেরে বদলি হয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tina Dabi IAS Viral Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE