Advertisement
১৭ মে ২০২৪
Robot

রুম সার্ভিসে খাবার দিয়ে যাচ্ছে চিনা রোবট! ফোন করে ডেকেও নিচ্ছে অতিথিকে

হোটেলের অতিথিকে পরিষেবা দেওয়ার আগে যা যা দস্তুর মেনে চলতে হয় তার সবটাই অক্ষরে অক্ষরে মেনে চলে সে। শুধু গলার স্বর একটু যান্ত্রিক। আকার আকৃতিও মানুষের মতো নয়।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৪ ২৩:১৯
Share: Save:

প্রথমে ফোন। তার পর দরজায় বাইরে বেল। হোটেলের অতিথিকে পরিষেবা দেওয়ার আগে যা যা দস্তুর মেনে চলতে হয় তার সবটাই অক্ষরে অক্ষরে মেনে চলে সে। শুধু গলার স্বর একটু যান্ত্রিক। আকার আকৃতিও মানুষের মতো নয়। কারন এই আদ্যোপান্ত বিনয়ী আসলে যন্ত্রমানব বা রোবট।

সম্প্রতি এমনই রোবটের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজ মাধ্যমে। ভিডিয়ো টি রেকর করেছেন ওই রোবট পরিষেবা সম্পন্ন হোটেলের এক অতিথি। রোবট তাঁকে কী ভাবে তাঁর হোটেলের ঘরের দোরগোড়ায় খাবার দিয়ে গিয়েছে, তা-ই তিনি ধাপে ধাপে দেখিয়েছেন ওই ভিডিয়োয়।

যদিও মজার ব্যাপার হল রোবট তাঁর সঙ্গে ফোনে বা মুখোমুখি অনেক কথা বললেও তিনি সেই কথাবার্তার একটি বর্ণও বুঝতে পারেননি। তার কারণ মিষ্টি সুরে কথা বলা ওই রোবট তার যা যা বলার তার সবটাই বলেছে চিনা ভাষায়। তবে ভাষা বুঝতে না পারলেও ইংরেজিভাষী ওই অতিথি তার ভাব বুঝতে পেরেছেন এবং রোবটের কথার জবাবে নিজের মত করে উত্তর দিয়ে গিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Robot Food Delivery robot jobs Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE