Advertisement
০৬ অক্টোবর ২০২৪
Viral Video

‘মুনওয়াক’ করছে জলহস্তীর ছানা! পা টেনে টেনে পিছনে হাঁটছে নিজস্ব কায়দায়, মন ভাল করা ভিডিয়ো প্রকাশ্যে

ইনস্টাগ্রামে পোস্ট করা ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, চিড়িয়াখানায় তার থাকার জায়গায় দৌড়ে বেড়াচ্ছে ছোট জলহস্তী শাবকটি। কিছুটা দৌড়ে যাওয়ার পর নির্দিষ্ট কায়দায় পা টেনে টেনে পিছনের দিকে হাঁটতে শুরু করে সে।

Video of baby pygmy hippo moo deng moonwalking goes viral

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১০:০৪
Share: Save:

মু ডেং। আবার খবরে আদর-কাড়া সেই জলহস্তী শাবক। এ বার ‘মুনওয়াক’ করে সকলকে চমকে দিল সে। তার কেরামতির একটি ভিডিয়োও সম্প্রতি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ইনস্টাগ্রামে পোস্ট করা ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, চিড়িয়াখানায় তার থাকার জায়গায় দৌড়ে বেড়াচ্ছে ছোট জলহস্তী শাবকটি। কিছুটা দৌড়ে যাওয়ার পর নির্দিষ্ট কায়দায় পা টেনে টেনে পিছনের দিকে হাঁটতে শুরু করে সে। পিছনে হাঁটতে হাঁটতে একটি গাছের আড়ালে চলে যায়। আর মু ডেঙের সেই কীর্তির সঙ্গেই অধুনাপ্রয়াত পপতারকা মাইকেল জ্যাকসনের মুনওয়াকের মিল খুঁজে পেয়েছেন নেটাগরিকদের একাংশ।

ভাইরাল ভিডিয়োটি ইতিমধ্যেই সমাজমাধ্যমে হইচই ফেলেছে। অনেক মানুষ সেই ভিডিয়ো দেখেছেন। লক্ষ বারের অধিক দেখা হয়েছে ভিডিয়োটি। লাইক-কমেন্টও পড়েছে বিস্তর। এক নেটাগরিক লিখেছেন, ‘‘জলহস্তী মুনওয়াক করছে। আজ মনে হচ্ছে জীবনে সব দেখে ফেললাম।’’ অন্য এক জন লিখেছেন, ‘‘মু ডেং সত্যিকারের রকস্টার।’’

তাইল্যান্ডের চোনবুরির খাও খেও চিড়িয়াখানার বাসিন্দা মু ডেং। জন্মের পর থেকেই চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছেন ‘পিগমি’ জলহস্তীটি। অনেক বার খবরের শিরোনামে উঠে এসেছে সে। এক বার প্রশিক্ষককে কামড়ে দিয়েও হইচই ফেলেছিল মু। তবে এ বার ‘মুনওয়াক’ করে মন জয় করল ভক্তদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Viral Hippopotamus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE