Advertisement
০৫ অক্টোবর ২০২৪
Viral Video

বরফের মধ্যে হেঁটে বেড়াচ্ছে দুই সিংহ! ‘বিরল’ ঘটনায় হইচই, প্রকাশ্যে ভাইরাল ভিডিয়ো

গত সপ্তাহের শেষে বিরল তুষারঝড় হানা দিয়েছে দক্ষিণ আফ্রিকায়। যার জেরে শ্বেতশুভ্র সে দেশের একাংশ। অনেক বাড়িঘর রাস্তা, বরফে ঢেকে গিয়েছে।

Video of lion roaming in Snow covered sanctuary in South Africa

ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১৭:৩৮
Share: Save:

বরফের মধ্যে ঘুরে বেড়াচ্ছে দু’টি সিংহ। তুষার আচ্ছাদিত রাস্তায় ঘুরে বেড়াচ্ছে তারা। এমনই বিরল দৃশ্যের দেখা মিলল দক্ষিণ আফ্রিকার জিজি সংরক্ষণ সিংহ অভয়ারণ্যে। বিরল কারণ, দক্ষিণ আফ্রিকায় তুষারপাতের ঘটনা স্বাভাবিক নয়। তবে মাঝেমধ্যে সে দেশের উঁচু জায়গাগুলিতে তুষারপাত হয়। বরফের মধ্যে সিংহ দু’টির ঘোরাফেরার ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। ভিডিয়োটি নিয়ে হইচইও হয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

গত সপ্তাহের শেষে বিরল তুষারঝড় হানা দিয়েছে দক্ষিণ আফ্রিকায়। যার জেরে শ্বেতশুভ্র সে দেশের একাংশ। অনেক বাড়িঘর রাস্তা, বরফে ঢেকে গিয়েছে। ভারী তুষারপাতে জোহানসবার্গ এবং ডারবান সংযোগকারী প্রধান এন৩ সড়ক বন্ধ হয়ে গিয়েছিল। ওই সড়কে আটকা পড়ার পর ঠান্ডায় জমে দু’জনের মৃত্যু হয়েছে।

তুষারপাত হয়েছে জিজি সংরক্ষণ সিংহ অভয়ারণ্যেও। ভাইরাল একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, বরফে ঢেকে গিয়েছে অভয়ারণ্যটি। চারদিকে শুধু সাদা আর সাদা। তার মধ্যেই শান্ত ভাবে ঘুরে বেড়াচ্ছে দু’টি সিংহ। সেই ভিডিয়োটি প্রকাশ্যে এসেছে।

ইনস্টাগ্রামে পোস্ট করা ভিডিয়োটি ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন। লাইক-কমেন্টের ঝড় উঠেছে। অনেকে অনেক মন্তব্যও করেছেন ভিডিয়োটি দেখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral Video Lion South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE