Advertisement
২৪ অক্টোবর ২০২৪
UK Royal Guard Horse

তরুণীর হাত টেনে কামড়ে ধরল ঘোড়া, রাজবাড়ির পাহারাদারের সঙ্গে ছবি তুলতে গিয়েই বিপদ পর্যটকের

দেওয়ালে একটি কালো বোর্ডের উপর সাদা হরফে লেখা রয়েছে সাবধানবাণীও। বোর্ডে লেখা, ‘‘সাবধান! ঘোড়াগুলি কামড় দিতে পারে অথবা লাথি মারতেও পারে। দয়া করে তাদের কাছাকাছি যাবেন না। ধন্যবাদ।’’ বোর্ডটি নজরে পড়ার পরেও নিয়মকানুন মানেননি তরুণী।

তরুণীর হাতে কামড় ঘোড়ার।

তরুণীর হাতে কামড় ঘোড়ার। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ১২:৪৫
Share: Save:

লন্ডন সফরে বেরিয়েছেন তরুণী। স্মৃতি ধরে রাখতে মুহূর্তগুলি ক্যামেরাবন্দিও করছিলেন তিনি। কিন্তু ছবি তুলতে গিয়েই হল বিপদ। রাজবাড়ির পাহারদারের সঙ্গে ছবি তুলবেন বলে পাশে দাঁড়িয়ে ছিলেন তিনি। রাজবাড়ির রক্ষী বসেছিলেন কালো রঙের একটি ঘোড়ার পিঠে। ছবি তুলতে গেলে তরুণীর হাতেই কামড় বসিয়ে দিল ঘ‌োড়়া।

সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে যেখান থেকে জানা গিয়েছে, মধ্য লন্ডনের ওয়েস্টমিনস্টারের ‘হর্স গার্ড প্যারেড’-এ ঘুরতে গিয়েছিলেন তরুণী। ব্রিটেনের রাজবাড়ির রক্ষীদের পাশে দাঁড়িয়ে ছবি তোলার নিয়ম নেই। দেওয়ালে একটি কালো বোর্ডের উপর সাদা হরফে লেখা রয়েছে সাবধানবাণীও। বোর্ডে লেখা, ‘‘সাবধান! ঘোড়াগুলি কামড় দিতে পারে অথবা লাথি মারতেও পারে। দয়া করে তাদের কাছাকাছি যাবেন না। ধন্যবাদ।’’ বোর্ডটি নজরে পড়ার পরেও নিয়মকানুন মানেননি তরুণী। বরং সেই বোর্ডের সামনে দাঁড়িয়ে রাজবাড়ির পাহারাদারের সঙ্গে ছবি তোলার জন্য পোজ় দেন তরুণী।

রক্ষীটি যে ঘোড়ার উপর সওয়ার ছিলেন, সেই ঘোড়াটি সঙ্গে সঙ্গে তরুণীর হাত টেনে কামড়ে দেয়। যন্ত্রণায় কাঁদতে শুরু করেন ওই তরুণী। ঘটনাস্থলে উপস্থিত পর্যটকদের ভিড়ে এগিয়ে যান তিনি।

পর্যটকদের একাংশ তাঁদের মোবাইল ফোন বার করে পুরো ঘটনাটি ক্যামেরাবন্দি করতে থাকেন। কেউ কেউ আবার তরুণীকে নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। পর্যটকদের ভিড় জমে গেলে সেখানে ছুটে আসে পুলিশ। পর্যটকদের ভিড় সরিয়ে তরুণীর কাছে যান পুলিশকর্মীরা। সেখানেই ভিডিয়‌োটি শেষ হয়ে যায়। সমাজমাধ্যমে মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে ভিডিয়োটি। নেটাগরিকদের একাংশের মন্তব্য, ‘‘বেশ হয়েছে! বারণ থাকা সত্ত্বেও ছবি তুলতে গিয়েছিল। তার ফল পেয়েছে।’’ কেউ কেউ হাসির ফোয়ারা চালিয়েছেন মন্তব্যের পাতায়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE