Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Viral Video

বাঁদরামির চোটে জব্দ বাঘমামা! শিকার করতে গিয়ে বিপদে খোদ দক্ষিণ রায়, প্রকাশ্যে ভিডিয়ো

প্রাণ বাঁচাতে কী করবে তা বুঝতে পারছিল না বাঁদরটি। অন্য দিকে বাঘটিও স্থির হয়ে দাঁড়িয়ে। সেও অপেক্ষায় রয়েছে শিকার ধরার জন্য। প্রাণ বাঁচাতে ঝুঁকি নিয়েই ফেলল বাঁদরটি।

বাঁদর এবং বাঘ রয়েছে গাছের ডালে।

বাঁদর এবং বাঘ রয়েছে গাছের ডালে। —ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১৩:২৯
Share: Save:

গাছের ডাল ধরে ঝুলে রয়েছে একটি বাঁদর। নজর স্থির হয়ে রয়েছে তার। নড়নচড়নে যেন দাঁড়ি পড়েছে। গাছের উপরেই রয়েছে মহা বিপদ। ‘বাঘমামা’ এক পা-এক পা করে এগিয়ে আসছে তার দিকে। যে কোনও মুহূর্তে ঝাঁপ দিলেই যে তার দফারফা হবে! প্রাণ বাঁচাতে কী করবে তা বুঝতে পারছিল না বাঁদরটি। অন্য দিকে বাঘটিও স্থির হয়ে দাঁড়িয়ে রয়েছে। সেও অপেক্ষায় রয়েছে শিকার ধরার জন্য।

প্রাণ বাঁচাতে ঝুঁকি নিয়েই ফেলল বাঁদরটি। গাছের ডাল ছেড়ে হঠাৎ লাফিয়ে পড়ে সেখান থেকে দে ছুট। শিকার পালাচ্ছে দেখে তড়িঘড়ি লাফ দিল বাঘ। কিন্তু সে তো আর বাঁদর নয়! লাফ দিতে গিয়ে গাছের ডালে আটকে পড়ল সে। কিছু ক্ষণ থাবা দিয়ে গাছের ডাল ধরে নীচের দিকে ঝুলতে থাকলেও শেষ পর্যন্ত রক্ষা পেল না তার। প্রায় অর্ধ ডিগবাজি খেয়ে নীচে পড়ে গেল সে। শিকারের টিকিটিও দেখতে পেল না বাঘটি।

সম্প্রতি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিয়োয় বাঘের এই শিকার কাহিনির দৃশ্য ধরা পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। নেটব্যবহারকারীদের অধিকাংশের দাবি, এই ভিডিয়োটি রাজস্থানের রণথম্ভোর জাতীয় উদ্যানের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video monkey Tiger
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE