Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Cafe Shop

মুখে হাসি থাকলেই দরজা খুলবে, বিনামূল্যে পাওয়া যাবে এক কাপ কফিও, কোথায় রয়েছে এই ক্যাফে?

কাগজটি পড়ে মুখে হাসি ফুটে উঠল ওই ক্রেতার। তখনই ম্যাজিক! যেন তিনি ‘খুল জা সিম সিম’ বললেন এবং চোখের সামনে দরজাটি খুলে গেল।

ক্যাফের দরজার সামনে দাঁড়িয়ে ক্রেতারা।

ক্যাফের দরজার সামনে দাঁড়িয়ে ক্রেতারা। —ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৪:৪১
Share: Save:

কফি খাওয়ার ইচ্ছা জেগেছে বহু ক্ষণ। সামনে একটি ক্যাফে নজরেও পড়েছে। কিন্তু ক্যাফে খোলা থাকলেও কিছুতেই তার দরজা খুলছে না। কেউ হাত দিয়ে ঠেলার চেষ্টা করছেন, কেউ বা দরজাটি বাইরের দিকে টেনে ধরছেন। কিন্তু দরজাটি কিছুতেই খুলছে না। কোথাও কোনও রকম সেন্সর লাগানো থাকতে পারে বলে দরজার সামনেই চুপটি করে দাঁড়িয়ে পড়লেন এক ক্রেতা। সেখানে দাঁড়িয়ে এ দিক-ও দিক তাকাচ্ছিলেন তিনি। হঠাৎ তাঁর নজরে পড়ল একটি কাগজ।

ক্যাফের কাচের দরজার বাইরের দিকে লাগানো রয়েছে কাগজটি। কাগজে একটি হাসিমুখের ছবি এবং তাঁর উপরে লেখা, ‘‘হাসুন, তবেই দরজা খুলবে।’’ এমনকি বিনামূল্যে এক কাপ কফিও পাওয়া যাবে বলে লেখা ছিল সেই কাগজে। কাগজটি পড়ে মুখে হাসি ফুটে উঠল ওই ক্রেতার। তখনই ম্যাজিক! যেন তিনি ‘খুল জা সিম সিম’ বললেন এবং চোখের সামনে দরজাটি খুলে গেল।

এমনই এক ভিডিয়ো এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করেছেন এক নেটব্যবহারকারী। ভিডিয়োটি পোস্ট করে তিনি লিখেছেন, ‘‘এই ক্যাফের দরজায় একটি সেন্সর লাগানো রয়েছে। ক্রেতাদের মুখে হাসি দেখলে তবেই এই ক্যাফের দরজা খোলে।’’ ভিডিয়োয় বেশ কয়েক জন ক্রেতার হাসিমুখ ধরাও পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। পোস্টদাতা জানিয়েছেন, ইউরোপের এক শহরে রয়েছে এই ক্যাফে। অভিনব পন্থার জন্য ক্যাফের মালিকের প্রশংসা করেছেন নেটাগরিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Smile Door
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE