Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২৪
Shah Rukh Khan

মঞ্চে উঠেই হাতজোড় করলেন শাহরুখ, পা ছুঁলেন পরিচালকের! নেপথ্যে কী কারণ?

চার বছরের বিরতির পর ২০২৩ সালে পর পর তিনটি (‘পাঠান’, ‘জওয়ান’ এবং ‘ডানকি’) ছবিতে অভিনয় করেন শাহরুখ। ‘জওয়ান’ ছবিতে অভিনয়ের জন্য পুরস্কার পান তিনি।

মঞ্চে শাহরুখ খান।

মঞ্চে শাহরুখ খান। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২৫
Share: Save:

মঞ্চে দাঁড়িয়েছিলেন এক জনপ্রিয় পরিচালক এবং এক সঙ্গীতনির্মাতা। তাঁদের দেখে হাতজোড় করে এগিয়ে গেলেন শাহরুখ খান। এক জনকে জড়িয়ে ধরলেন। অন্য এক জনের পায়ে হাত দিতেও দেখা গেল অভিনেতাকে। সমাজমাধ্যমে সম্প্রতি এমনই এক ভিডিয়ো ছড়িয়ে পড়েছে।

এক দশক পর বলিপাড়ার বহুল পরিচিত পুরস্কার বিতরণী অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পালন করলেন শাহরুখ। সেই অনুষ্ঠানে পুরস্কারও পেলেন তিনি। চার বছরের বিরতির পর ২০২৩ সালে পর পর তিনটি (‘পাঠান’, ‘জওয়ান’ এবং ‘ডানকি’) ছবিতে অভিনয় করেন শাহরুখ। ‘জওয়ান’ ছবিতে অভিনয়ের জন্য পুরস্কার পান তিনি।

মুখ্যচরিত্রে (পুরুষ) সেরা পারফরম্যান্স বিভাগে পুরস্কার পান শাহরুখ। শাহরুখের নাম ঘোষণা হওয়ার পর মঞ্চে উঠে যান তিনি। সেই সময় মঞ্চে দাঁড়িয়েছিলেন ভারতের দুই খ্যাতনামী তারকা— ছবিনির্মাতা মণিরত্নম এবং খ্যাতনামী সঙ্গীতনির্মাতা এআর রহমান। হাতজোড় করে তাঁদের দিকে এগিয়ে যান শাহরুখ। মণিরত্নমের পা ছুঁয়ে প্রণাম করেন তিনি। মণিরত্নমের পাশেই দাঁড়িয়েছিলেন এআর রহমান। তাঁকে জড়িয়ে ধরতে দেখা গেল শাহরুখকে।

মঞ্চে পুরস্কার হাতে নিয়েই মণিরত্নম এবং এআর রহমানের দিকে এগিয়ে যান শাহরুখ। ছবিও তোলেন তাঁদের সঙ্গে। ১৯৯৮ সালে মণিরত্নমের পরিচালনায় মুক্তি পেয়েছিল ‘দিল সে’। সেই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ। ছবির সঙ্গীত নির্মাণের দায়িত্বে ছিলেন এআর রহমান। দু’জনের সঙ্গেই বহু দিনের সম্পর্ক রয়েছে শাহরুখের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE