Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Viral

১২ কোটি টাকার চিকেন উইংগস চুরি! স্কুলের তরুণী কর্মীকে ন’বছর হাজতবাসের সাজা দিল আদালত

শিকাগোর একটি ক্যাফেটেরিয়ার কর্মী ভেরা লিডেল। সেখানকার একটি স্কুলে খাবার সরবরাহ করতেন তিনি।

School staff faces nine year jail term for stealing chicken wings worth 12 crore in US

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১৫:৩৮
Share: Save:

অতিমারির সময় বাড়ি থেকে পড়াশোনা করত পড়ুয়ারা। তাদের বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার দায়িত্বে ছিলেন তরুণী। নিজের পেশারই সুযোগ নিয়ে ফেলেন তিনি। চার মাসের মধ্যে ১১ হাজার প্যাকেট চিকেন উইংগস অর্ডার দিয়েছিলেন তিনি। কিন্তু কোনও খাবারই পড়ুয়াদের বাড়িতে পৌঁছে দেননি। সব প্যাকেটই চুরি করেছিলেন তিনি। ঘটনাটি আমেরিকার শিকাগোয় ঘটেছে। চিকেন উইংগস চুরি করার অপরাধে সম্প্রতি তরুণীকে ন’বছরের হাজতবাসের নির্দেশ দিয়েছে আদালত।

শিকাগোর একটি ক্যাফেটেরিয়ার কর্মী ভেরা লিডেল। সেখানকার একটি স্কুলে খাবার সরবরাহ করতেন তিনি। অতিমারির সময় সকল পড়ুয়া বাড়ি থেকেই পড়াশোনা করতেন বলে তাঁদের বাড়ি গিয়ে খাবার পৌঁছে দেওয়ার দায়িত্ব ছিল ভেরার। পড়ুয়াদের জন্যই দোকান থেকে ১১ হাজার প্যাকেট চিকেন উইংগস অর্ডার করেছিলেন ভেরা।

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, ২০২১ সালের অগস্ট থেকে নভেম্বর মাসের মধ্যে ভারতীয় মুদ্রায় মোট ১২ কোটি টাকার চিকেন উইংগস পড়ুয়াদের নামে চুরি করেছেন ভেরা। সিসিটিভি ফুটেজ থেকে দেখা যায়, খাবার নিতে নাকি সময়ের আগেই পৌঁছে যেতেন ভেরা। স্কুলের গাড়িই নিয়ে যেতেন দোকানে।

খাবার পাওয়ার পর গাড়ির ভিতর সেই প্যাকেটগুলি রেখে দিতেন তিনি। কিন্তু তার পর আর পড়ুয়াদের সেই খাবার দিতেন না ভেরা। ধরা পড়তেই চিকেন উইংগস চুরির অপরাধে ভেরাকে ন’বছরের হাজতবাসের নির্দেশ দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chicken Wings Viral Chicago
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE