Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Viral Video

সন্তানকে বাঁচাতে কুমিরের দিকে তেড়ে গেল মা হাতি, জলের মধ্যে চলল তোলপাড়, জিতল কে?

সন্তানকে রক্ষা করতে এগিয়ে যায় মা হাতিটি। পা দিয়ে কুমিরটিকে বার বার মারতে থাকে। বাচ্চা হাতিটি টাল সামলাতে না পেরে জলের মধ্যে পড়ে যায়।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১০:১৪
Share: Save:

জঙ্গলের ভিতর কিছুটা জায়গায় জল জমে রয়েছে। সেখানেই সন্তানকে নিয়ে জল খেতে নেমেছিল মা হাতি। বাচ্চা হাতিটি মাথা ডুবিয়ে জল খেতে ব্যস্ত। হঠাৎ টাল সামলাতে না পেরে জলের মধ্যে উল্টে পড়ে যায় সে। মা হাতিও সঙ্গে সঙ্গে এগিয়ে যায়। কারণ তার সন্তানকে খেতে এগিয়ে আসছিল একটি কুমির। সন্তানকে রক্ষা করতে কুমিরের সঙ্গে লড়াই করতে উদ্যত হয় মা হাতি। সমাজমাধ্যমে এমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

ভিডিয়োটিতে দেখা গিয়েছে যে, জঙ্গলের ভিতর সন্তানের সঙ্গে জল খাচ্ছে মা হাতি। সেখানে ঘাপটি মেরে লুকিয়ে ছিল একটি কুমির। বাচ্চা হাতিটি যখন জল খেতে ব্যস্ত, তখন সুযোগ বুঝে তার উপর লাফিয়ে পড়ে কুমিরটি। সঙ্গে সঙ্গে সন্তানকে রক্ষা করতে সামনের দিকে এগিয়ে যায় মা হাতি। পা দিয়ে কুমিরটিকে বার বার মারতে থাকে সে।

বাচ্চা হাতিটি টাল সামলাতে না পেরে জলের মধ্যে পড়ে গেলেও পরে মায়ের ‘আঁচলের’ তলায় আশ্রয় নেয় সে। মা হাতির সঙ্গে লড়াইয়ে না পেরে উঠে সেখান থেকে পালিয়ে যায় কুমিরটি। জল ছেড়ে সন্তানকে নিয়ে ডাঙায় উঠে পড়ে মা হাতিটি। কিছু ক্ষণ সেখানে দাঁড়িয়ে থাকার পর জঙ্গলের অন্য প্রান্তে হাঁটতে শুরু করে দু’জনে। ভিডিয়োটি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ার পর নেটাগরিকদের নজর কেড়েছে। কেউ বলেছেন, ‘‘হাতিও চায় তার সন্তানকে ‘দুধে-ভাতে’ রাখতে।’’ আবার অন্য এক নেটব্যবহারকারীর মন্তব্য, ‘‘মায়েরা সব সময় তাদের সন্তানকে আগলে রাখে।’’

অন্য বিষয়গুলি:

Viral Video Elephant Crocodile
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE