Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
zero cost travel to Kenya

হোটেলের বিল ২৭ লাখ! কানাকড়ি না দিয়েও পাঁচ দিন ধরে সপরিবারে কেনিয়া ঘুরলেন যুবক

বিলাসবহুল স্যুটে থাকা-খাওয়া ছাড়াও ভ্রমণসূচিতে ছিল ল্যান্ড রোভারে চড়ে গোটা মাসাইমারা চষে বেড়ানো।

Luxury vacation to Masai Mara costs zero for an engineer from Jharkhand

ছবি: এক্স থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ০৮:১৬
Share: Save:

৫ দিনে হোটেলের বিল হয়েছিল ২৭ লক্ষ টাকারও বেশি। কিন্তু সেই বিল মেটাতে খরচ হয়নি একপয়সাও! ঝাড়খণ্ডের এক ইঞ্জিনিয়ারের কেনিয়া ভ্রমণের খরচের তালিকা শুনলে চোখ কপালে উঠবে আপনারও। কেনিয়ার জাতীয় সংরক্ষিত অরণ্য মাসাইমারাতে পাঁচ রাতের জন্য সপরিবারে বেড়াতে যান। বিলাসবহুল হোটেলের স্যুটে থাকা-খাওয়া ছাড়াও ভ্রমণসূচিতে ছিল ল্যান্ড রোভারে চড়ে গোটা মাসাইমারা চষে বেড়ানো।

কারণ বেড়াতে যাওয়ার জন্য যে খরচ হয়েছে তার পুরোটাই এসেছে ‘রিওয়ার্ড পয়েন্ট’ থেকে। একটি বেসরকারি হোটেল সংস্থার পক্ষ থেকে একটি বিশেষ সুবিধা দেওয়া হয় এর সদস্যদের জন্য। দেশে-বিদেশে ভ্রমণের সময় এই সংস্থার হোটেল-রিসর্টে থাকার জন্য পয়েন্ট উপার্জন করা যায় এবং পরবর্তী সময়ে সেই পয়েন্ট খরচ করা যায়। এই পয়েন্টগুলিও কেনা যায়।

প্রতি পয়েন্টের মূল্য প্রায় ৮৪ টাকা। কিন্তু অনির্বাণ চৌধুরী নামে ওই ব্যক্তি সংবাদমাধ্যমে জানান তিনি একটি পয়েন্টও কেনেননি, প্রতিটি পয়েন্টই অর্জন করা। ৪০টিরও বেশি ক্রেডিট কার্ডের মালিক অনির্বাণ কেনাকাটা করা বা নানা জায়গায় বেড়াতে গিয়ে কার্ডগুলি ব্যবহার করার সময় প্রচুর পয়েন্ট জমা হয় তাঁর কার্ডে। সেই পয়েন্ট থেকে কেনিয়া ভ্রমণের খরচ উঠে আসে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kenya Travel Viral Engineer Jharkhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE