Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Engagement Cake

কেকের উপর শাহরুখের ছবির উল্লেখ, ভারতীয় প্রেমিকের সঙ্গে বাগ্‌দান সারলেন পাকিস্তানের তরুণী

কেকের উপর থেকে নীচের দিকে কায়দা করে গোলাপের পাপড়ি সাজানো। তার উপর আলাদা ভাবে লেখা রয়েছে ‘#প্রজেক্ট মিলাপ বিগিন্স’। কী এই ‘প্রজেক্ট মিলাপ’? শাহরুখের ছবির সঙ্গে তার যোগসূত্রই বা কী?

(বাঁ দিকে) শাহরুখ খান এবং (ডান দিকে) কেকের ছবি।

(বাঁ দিকে) শাহরুখ খান এবং (ডান দিকে) কেকের ছবি। —ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ১৭:২৮
Share: Save:

দুই দেশের মধ্যে সম্পর্ক সুমধুর নয় কখনওই। কিন্তু সম্পর্কের এই টানাপড়েনের মাঝেই ভালবাসার জাদুকাঠি ছোঁয়ালেন দুই তরুণ-তরুণী। এক ভারতীয়ের প্রেমে পড়েন পাকিস্তানের এক জন তরুণী। সকল বাধাবিপত্তি পেরিয়ে অবশেষে বিয়ে করার সিদ্ধান্ত নেন তাঁরা। ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে বাগ্‌দান পর্বও সেরে ফেলেছেন দু’জনে। বাগ্‌দান উপলক্ষে য‌ে কেকটি তাঁরা কেটেছিলেন সেখানে রয়েছে বলিউডের ‘বাদশা’ শাহরুখ খানের একটি ছবির উল্লেখ। কী লেখা রয়েছে সেই কেকের উপর?

কেকের উপর থেকে নীচের দিকে কায়দা করে গোলাপের পাপড়ি সাজানো। তার উপর আলাদা ভাবে লেখা রয়েছে ‘#প্রজেক্ট মিলাপ বিগিন্স’। কী এই ‘প্রজেক্ট মিলাপ’? শাহরুখের ছবির সঙ্গে তার যোগসূত্রই বা কী?

২০০৪ সালে ফারহা খানের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘ম্যায় হুঁ না’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন শাহরুখ খান, সুস্মিতা সেন, অমৃতা রাও, জায়েদ খানের মতো বলি তারকারা। ‘ম্যায় হুঁ না’ ছবিতে উল্লেখ রয়েছে ‘প্রজেক্ট মিলাপ’-এর। ‘প্রজেক্ট মিলাপ’ কী? শাহরুখের ছবিতে ভারত এবং পাকিস্তান, দুই দেশের সম্পর্কের টানাপড়েন কমাতে এমনই এক গোপন প্রজেক্টের কথা বলা হয়েছিল। পাকিস্তানি তরুণীর দিদি কেকের ছবি এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করেছেন। এই ছবিটি দেখার পর নেটব্যবহারকারীদের অধিকাংশ মন্তব্য করেছেন, দুই দেশের বাসিন্দা হয়ে তাঁরা যে বাগ‌্‌দান সেরেছেন তা আশার প্রতীক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Pakistan Engagement Cake Shah Rukh Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE