Advertisement
০৪ অক্টোবর ২০২৪
Viral News

‘ডাইনোসর’ নিয়ে বিমানে ওঠায় আপত্তি, সিআইএসএফের বিরুদ্ধে অভিযোগ জানাল পরিবার

পুণে থেকে বিশাখাপত্তনম যাওয়ার কথা ছিল তরুণের। ভারতীয় সেনায় কর্মরত তিনি। স্ত্রী এবং পুত্রসন্তানকে নিয়ে পুণে বিমানবন্দরে গিয়েছিলেন ওই তরুণ।

Family not allowed to carry kid’s dinosaur toy at Pune airport

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ১৬:৪৯
Share: Save:

পুণে থেকে বিশাখাপত্তনমে স্ত্রী এবং সন্তানকে নিয়ে বিমানে যাবেন বলে টিকিট কেটেছিলেন তরুণ। যাত্রার দিন পুণে বিমানবন্দরে গিয়ে সমস্যায় পড়ল পুরো পরিবার। ‘সিকিউরিটি চেকিং’-এর সময় সেখানে উপস্থিত সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) এক আধিকারিক। কারণ, তরুণের পরিবার বিমানবন্দরে ‘ডাইনোসর’ নিয়ে ঢুকেছিলেন। তাই আপত্তি জানিয়েছিলেন সিআইএসএফ আধিকারিক। তা নিয়ে সিআইএসএফের বিরুদ্ধে নালিশও জানিয়েছেন ওই তরুণ।

মঙ্গলবার ইন্ডিগো বিমান সংস্থার ৬ই ১৭৭ বিমানে পুণে থেকে বিশাখাপত্তনম যাওয়ার কথা ছিল তরুণের। ভারতীয় সেনায় কর্মরত তিনি। স্ত্রী এবং পুত্রসন্তানকে নিয়ে পুণে বিমানবন্দরে গিয়েছিলেন ওই তরুণ। কিন্তু তরুণের পরিবারকে বিমানে উঠতে বাধা দিলেন সিআইএসএফের এক আধিকারিক। তরুণের সঙ্গে একটি ছোট ব্যাগ ছিল। সেখানে রাখা ছিল তাঁর পুত্রের একটি পুতুল। যে হেতু পুতুলটি ডাইনোসরের হুবহু, তাই অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের নিয়মানুযায়ী এই ধরনের পুতুল নিয়ে ওঠা যাবে না।

সমাজমাধ্যমে তরুণ এই ঘটনার বর্ণনা দিয়ে নালিশ জানালে তা নজর কাড়ে সিআইএসএফের। তাদের তরফে তরুণের কাছে ক্ষমা প্রার্থনা করা হয়েছে। সম্পূর্ণ বিষয়টি খতিয়ে দেখবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral News Viral Pune
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE