Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
viral post of a company

‘নিয়মকানুন সর্বনেশে’! সন্তান অসুস্থ হলে আর ছুটি নেওয়া যাবে না, সংস্থার নিয়মে শোরগোল

সন্তান অসুস্থ হলে ছুটি দেওয়া হবে না, কর্মীদের সতর্ক করে যে বিজ্ঞপ্তি জারি করেছে সংস্থা, সম্প্রতি তা ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Company bans the staff from missing work to care for kid

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩৬
Share: Save:

সন্তান অসুস্থ হওয়ার কারণ দেখালে মিলবে না কোনও ছুটি। কারণ চাকরি সন্তানদের দেওয়া হয় না, তাই তারা অসুস্থ হলে ছুটি দেওয়া যাবে না। রীতিমতো বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দিল এক বাণিজ্যিক প্রতিষ্ঠান। সংস্থার কর্মীদের নোটিস দিয়ে সাফ জানিয়ে দেওয়া হল, সন্তানের অসুস্থতার কারণ দেখিয়ে ছুটি মিলবে না। বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, ‘বাচ্চারা অসুস্থ হলে কাজ এড়িয়ে যাবেন না, কারণ আমরা আপনার বাচ্চাদের নিয়োগ করি না’। কর্মীদের সতর্ক করে যে বিজ্ঞপ্তি জারি করেছে সংস্থা, সম্প্রতি তা ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

সম্প্রতি রেডিটে পোস্ট হওয়া এই বিজ্ঞপ্তিটি দেখে ক্ষোভ উগরে দিয়েছেন নেটাগরিকেরা। কর্মীদের নিয়ন্ত্রণ করার মাত্রাতিরিক্ত এই প্রচেষ্টা হাস্যকর পর্যায়ে পৌঁছেছে বলে মনে করেছেন তাঁরা। পরিবারের সদস্য বা সন্তানদের দেখাশোনা করার জন্য ছুটি নেওয়া দীর্ঘ দিন ধরে কর্মচারী ছুটির নীতিগুলির স্বীকৃত অংশ বলে মনে করা হয়।

তবে কোন সংস্থার পক্ষ থেকে এই নিয়ম জারি করা হয়েছে তা উল্লেখ করা হয়নি পোস্টটিতে। কড়া ভাষায় সংস্থা লিখেছে, ‘‘আপনার সন্তানের অসুস্থতার কারণে সংস্থার কাছে ছুটির আবেদন করা আর বৈধ অজুহাত হবে না। আমরা আপনার সন্তানদের নিয়োগ করি না এবং তাদের অসুস্থতা আপনার জন্য কাজ বন্ধ করার জন্য কোনও অজুহাত হতে পারে না। দ্রুত কাজে ফিরুন!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

leave Child care leave Viral Post Company
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE