Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Watermelon Fried Chicken

মাংসে কামড় দিলেই তরমুজের স্বাদ! কী ভাবে তৈরি হয় ‘ওয়াটারমেলন ফ্রায়েড চিকেন’?

বাইরে থেকে দেখলে মনে হয় ‘ফ্রায়েড চিকেন’ খেতে দেওয়া হয়েছে। কিন্তু ভিতরে যে তরমুজ লুকিয়ে রয়েছে, তা কামড় দেওয়ার পরেই জানা যাবে।

চিকেন না তরমুজ!

চিকেন না তরমুজ! —ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ১৫:১৫
Share: Save:

মুচমুচে আবরণে মোড়া চিকেনের পিসে কামড় বসাতে কার না ভাল লাগে! মুখরোচক হিসাবে ‘ফ্রায়েড চিকেন’-এর জনপ্রিয়তাও বেশ ভালই। কিন্তু দেখতে একই রকম হলেও কামড় দিলে চিকেন থেকে যে তরমুজের স্বাদ পাওয়া যাচ্ছে। সমাজমাধ্যমে এমনই একটি অভিনব খাবারের সন্ধান পাওয়া গিয়েছে। এমনকি তার রন্ধন প্রণালীও জানানো হয়েছে ভিডিয়োর মাধ্যমে (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে এক নেটব্যবহারকারী ‘ওয়াটারমেলন ফ্রায়েড চিকেন’ তৈরির প্রণালী ভিডিয়‌োর মাধ্যমে জানিয়েছেন। প্রথমে গোটা তরমুজ ভাল ভাবে ধুয়ে ছোট করে বর্গাকৃতি টুকরো করে কেটে ফেলা হয়। তার পর আলাদা পাত্রে ডিমের কুসুম ফেটিয়ে চিকেন-ময়দা মেশানো হয়।

চিকেন থেকে এক বিশেষ ধরনের পাইডার তৈরি করা হয় যা চিকেন-ময়দা নামে পরিচিত। তরমুজের টুকরোগুলি চিকেন-ময়দা এবং ডিমের মিশ্রণ দিয়ে মাখানো হয়। তার পর তরমুজের টুকরোগুলি ডিপ ফ্রাই করে তা পরিবেশন করা হয়।

বাইরে থেকে দেখলে মনে হয় ‘ফ্রায়েড চিকেন’ খেতে দেওয়া হয়েছে। কিন্তু ভিতরে যে তরমুজ লুকিয়ে রয়েছে, তা কামড় দেওয়ার পরেই জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fried chicken Watermelon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE