Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Navya Naveli Nanda

পরীক্ষায় পাশ করে সুযোগ পেয়েছেন অমিতাভের নাতনি? নব্যার নম্বর নিয়ে মুখ খুললেন আইআইএমের অধ্যাপিকা

সম্প্রতি ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে আগামী দু’বছর কী ভাবে তাঁর জীবন কাটতে চলেছে, তা জানান নব্যা। এমবিএ পড়া শুরু করেছেন নব্যা। আমদাবাদের আইআইএমে ভর্তি হয়েছেন তিনি।

Amitabh Bachchan’s granddaughter Navya Naveli Nanda has got strong CV, IIM professor responded about the admission

নব্যা নভেলি নন্দ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৯
Share: Save:

আমদাবাদের আইআইএমে ভর্তি হয়েছেন অমিতাভ বচ্চনের নাতনি নব্যা নভেলি নন্দ। সমাজমাধ্যমে ছবি পোস্ট করে সেই খবর জানানোর পর থেকেই কটাক্ষের শিকার হতে শুরু করেন নব্যা। নেটব্যবহারকারীদের একাংশ প্রশ্ন তোলেন নব্যার নম্বর নিয়ে। কেউ আবার বচ্চন পরিবারের কন্যার শিক্ষাগত যোগ্যতা নিয়ে কটাক্ষ করেন। এমনকি আইআইএমের এক অধ্যাপিকা প্রমীলা আগরওয়ালের দৃষ্টি আকর্ষণ করে তাঁকে নব্যার প্রসঙ্গে প্রশ্ন করেন। নেটব্যবহারকারীদের কৌতূহলে সাড়া দিয়েছেন অধ্যাপিকা। সমাজমাধ্যমে নব্যার শিক্ষাগত যোগ্যতা নিয়ে মুখ খুলেছেন প্রমীলা।

নিউ ইয়র্ক সিটির একটি বিশ্ববিদ্যালয় থেকে ডিজিটাল টেকনোলজি অ্যান্ড ইউএক্স ডিজ়াইন নিয়ে স্নাতক হয়েছেন নব্যা। স্নাতক হওয়ার পর কিছু দিন বিরতি নিয়েছিলেন তিনি। নিজের পডকাস্ট শুরু করেছিলেন। তবে অভিনয়ে পা রাখেননি। সম্প্রতি ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে আগামী দু’বছর কী ভাবে তাঁর জীবন কাটতে চলেছে, তা জানান নব্যা। এমবিএ পড়া শুরু করেছেন নব্যা। ভর্তি হয়েছেন আমদাবাদের আইআইএমে। আগামী দু’বছর সেখান থেকেই পড়াশোনা করবেন তিনি। ইনস্টাগ্রামের পাতায় একসঙ্গে প্রচুর ছবি পোস্ট করেছেন নব্যা। নিজের ছবির পাশাপাশি ক্যাম্পাসের ছবিও তুলেছেন। নতুন বন্ধুবান্ধবের সঙ্গে কাটানো কিছু মুহূর্তও ক্যামেরাবন্দি করেছেন নব্যা। সমাজমাধ্যমে ছবিগুলি পোস্ট করার পরেই তাঁকে নিয়ে শুরু হয় বিতর্ক।

নেটব্যবহারকারীদের একাংশ নব্যার শিক্ষাগত যোগ্যতা নিয়ে আইআইএমের অধ্যাপিকা প্রমীলা আগরওয়ালকে প্রশ্ন করেছিলেন। প্রমীলা তাঁর এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলের পাতায় এই প্রসঙ্গে লেখেন, ‘‘ওঁর (নব্যা) সিভি একদম ঠিক আছে। সব সময় ক্যাট পরীক্ষা দেওয়ার প্রয়োজন হয় না। যাঁরা এই কঠিন পড়াশোনা করার সিদ্ধান্ত নিয়েছেন তাঁদের প্রত্যেককে সাধুবাদ জানাই। অন্য পড়ুয়াদের মতো নব্যাও কী ভাবে এত চাপ নিয়ে পড়াশোনা করেন, সেই সংক্রান্ত পোস্টও ভবিষ্যতে দেখতে চাই আমি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Navya Naveli Nanda IIM Amitabh Bachchan Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE