Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Viral

পুত্র তাঁর ঔরসজাত নন, সন্তান জন্মানোর ১০ বছর পরে জানলেন পিতা! খুঁজে বার করলেন আসল বাবাকেও

ইউনিলাড ওয়েবসাইটের প্রতিবেদন অনুযায়ী, উটার বাসিন্দা দম্পতি ভ্যানার এবং ডোনা জনসন বহু দিন ধরে স্বাভাবিক নিয়মে বাবা-মা হওয়ার চেষ্টা করছিলেন।

American couple discovers IVF Mix-up also finds son’s real father

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ১৯:১৬
Share: Save:

বাবা-মা হওয়া জীবনের সেরা অভিজ্ঞতাগুলির মধ্যে একটি। কিন্তু যদি জানতে পারেন যে, যে নবজাতককে নিয়ে এত আনন্দ, এত মাতামাতি, সে আপনার ঔরসজাত নয়! এমনই এক অদ্ভুত ঘটনা ঘটেছে আমেরিকায়। সন্তানের আসল পরিচয় জানতে পেরে ধাক্কা খেয়েছেন এক দম্পতি।

ইউনিলাড ওয়েবসাইটের প্রতিবেদন অনুযায়ী, উটার সল্টলেক সিটির বাসিন্দা দম্পতি ভ্যানার এবং ডোনা জনসন বহু দিন ধরে স্বাভাবিক নিয়মে বাবা-মা হওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু সেই প্রচেষ্টায় বিফল হয়ে ২০০৭ সালে আইভিএফ পদ্ধতিতে গর্ভধারণের সিদ্ধান্ত নেন তাঁরা। পুত্রসন্তানের জন্ম দেন ডোনা। কিন্তু এক দশক পর পুত্রের ডিএনএ পরীক্ষা করার সিদ্ধান্ত নিলে তাঁদের জীবনে অন্ধকার নেমে আসে। তাঁরা জানতে পারেন, মা ডোনা হলেও সন্তানের বাবা নন ভ্যানার। এ-ও বুঝতে পারেন, আইভিএফ পরীক্ষায় কোনও ক্রুটির জেরে এই ঘটনা ঘটেছে।

খোঁজ খবর চালিয়ে দম্পতি জানতে পারেন, আইভিএফ প্রক্রিয়া চলাকালীন ডোনার ডিম্বাণু, ভ্যানারের পরিবর্তে অন্য পুরুষের শুক্রাণুর সঙ্গে নিষেক করানো হয়েছিল। আর তার ফলেই বিপত্তি। একই সঙ্গে রেকর্ড ঘেঁটে পুত্রের প্রকৃত পিতাকেও খুঁজে বার করেন ভ্যানার এবং ডোনা।

ভ্যানারকে উদ্ধৃত করে প্রতিবেদনে বলা হয়েছে, ‘‘আমি যখন জানতে পারি যে, আমার ছেলে আমার ঔরসজাত নয়, তখন অবাক হয়েছিলাম। সত্যিও খুঁজে বার করেছিলাম। তবে ওর প্রতি আমার ভালবাসা একবিন্দুও কমেনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral IVF American Couple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE