Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Mumbai Train

রেললাইনে খেলে বেড়াচ্ছে মাছের ঝাঁক! অদ্ভুত ঘটনার সাক্ষী জলমগ্ন বাণিজ্যনগরী, প্রকাশ্যে ভিডিয়ো

ভিডিয়োতে দেখা গিয়েছে, রেললাইনে দু’টি পাতের মাঝে জল জমে রয়েছে। সেই জলেই সাঁতার কেটে বেড়াচ্ছে কয়েকটি মাছ। নিজেদের মতো সাঁতরে বেড়াচ্ছে তারা।ভিডিয়োতে দেখা গিয়েছে, রেললাইনে দু’টি পাতের মাঝে জল জমে রয়েছে। সেই জলেই সাঁতার কেটে বেড়াচ্ছে কয়েকটি মাছ। নিজেদের মতো সাঁতরে বেড়াচ্ছে তারা।

Video of fish swimming in Mumbai train track

গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ১৭:২১
Share: Save:

রেললাইনে সাঁতরে বেড়াচ্ছে মাছ! অবিশ্বাস্য মনে হলেও এমন দৃশ্যই ধরা পড়েছে মুম্বইয়ে। বাণিজ্যনগরীর একটি রেললাইনে ভেসে বেড়াতে দেখা গিয়েছে একঝাঁক মাছকে। ওই ঘটনার একটি ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। মুম্বইয়ের কোন স্টেশনে এই দৃশ্য ধরা পড়েছে তা-ও ওই ভিডিয়ো থেকে স্পষ্ট নয়।

ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, রেললাইনে দু’টি পাতের মাঝে জল জমে রয়েছে। সেই জলেই সাঁতার কেটে বেড়াচ্ছে কয়েকটি মাছ। নিজেদের মতো সাঁতরে বেড়াচ্ছে তারা। আর তা নিয়েই সমাজমাধ্যমে কৌতূহল বেড়েছে ব্যবহারকারীদের।

আদতে বৃষ্টির জল জমেই ওই রেললাইনের ও রকম অবস্থা হয়েছে। আর তাতেই ভেসে বেড়াচ্ছে মাছের দল।

উল্লেখ্য, ভারী বৃষ্টিতে বানভাসি বাণিজ্যনগরী মুম্বই। সোমবার থেকেই টানা বৃষ্টিতে ভিজছে আরব সাগরের তীরবর্তী এই শহর। যার জেরে শহরের বিস্তীর্ণ অংশে হাঁটুজল জমেছে। কোথাও কোথাও জল কোমরসমান। ফলে শহরের নিচু অংশগুলি জলের তলায় চলে গিয়েছে। সেন্ট্রাল রেলওয়ের অন্তর্গত রেললাইনের একাংশ জলের তলায়। উচ্চ ক্ষমতাসম্পন্ন পাম্প চালিয়েও লাইন থেকে জল পুরোপুরি নামানো যায়নি। ফলে থমকে গিয়েছে লোকাল ট্রেন চলাচল। এই পরিস্থিতিতেই ক্যামেরায় ধরা পড়ল মুম্বইয়ের রেললাইনে মাছ ভেসে বেড়ানোর ভিডিয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai train Fish Viral Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE