Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
viral video of king cobra

গোসাপের পিছু ধাওয়া করে বিপত্তি, ঘরে ঢুকে পড়ল ১১ ফুটের গোখরো! প্রকাশ্যে ভিডিয়ো

কয়েক জন দক্ষ বনকর্মীর তৎপরতায় অবশেষে উদ্ধার করা হয় সাপটিকে। উদ্ধারের পর ময়ূরভঞ্জে ডুকরার জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে সাপটিকে।

11 foot king cobra was rescued from a home in Odisha

উদ্ধার হওয়া বিশাল গোখরো। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩১
Share: Save:

গোসাপকে তাড়া করতে করতে সটান একটি বাড়িতে ঢুকে পড়ল ১১ ফুটের এক গোখরো। বিশাল সাপটিকে দেখে রীতিমতো সন্ত্রস্ত হয়ে যান বাড়ির বাসিন্দারা। ধরা তো দূরের কথা, সাপটির ধারেকাছে ঘেঁষারও সাহস দেখাননি কেউ। বন্যপ্রাণ আধিকারিকদের তলব করা হয় সাপটিকে ধরার জন্য। ওড়িশার বারিপদা বন বিভাগের পিঠাবাটা রেঞ্জের কয়েক জন দক্ষ বনকর্মীর তৎপরতায় উদ্ধার করা হয় সাপটিকে। উদ্ধারের পর ময়ূরভঞ্জে ডুকরার জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে।

সাপটিকে বাড়ি থেকে উদ্ধারের মুহূর্তটি সমাজমাধ্যমে প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়েছে। সংবাদমাধ্যম এএনআই ভিডিয়োটি ৩ সেপ্টেম্বর প্রকাশ করার পরই তা ভাইরাল। ভিডিয়োয় দেখা গিয়েছে রীতিমতো ফিতে দিয়ে মাপা হচ্ছে সাপটির দৈর্ঘ্য। এএনআই থেকে পাওয়া তথ্য অনুসারে, গোখরোটির ওজন প্রায় সাত কেজি। তিন থেকে চার জন বনকর্মী সাবধানে বিশাল গোখরোটিকে উদ্ধার করে তাকে নিরাপদে জঙ্গলে ছেড়ে দিয়ে আসেন। বাড়ির বাসিন্দারা জানিয়েছেন, সে দিন সন্ধ্যায় একটি গোসাপকে ধাওয়া করে বিশাল গোখরোটি ঘরের মধ্যে ঢুকে পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snake Odisha forest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE