Advertisement
১০ অক্টোবর ২০২৪
Mamata Banerjee

‘ভুল হয়েছে’, কালিয়াগঞ্জের ঘটনায় দল না দেখে দোষীদের গ্রেফতারের নির্দেশ মমতার

বিহার থেকে গুন্ডা নিয়ে এসে থানায় ভাঙচুর করেছে বিজেপি। গ্রামবাসীদের সম্পত্তি লুঠ করেছে। ঘটনা ঘটার পর যে তাণ্ডব চলল, সেটা পরিকল্পিত চক্রান্ত: মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন
হাওড়া শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৬:১১
Share: Save:

কালিয়াগঞ্জকাণ্ডে কড়া পদক্ষেপ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। মৃতদেহ উদ্ধার বিতর্কে ‘ভুল’ স্বীকার করে নিয়ে পুলিশকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ, “দল দেখার দরকার নেই, দোষীদের সোজা গ্রেফতার করুন। ইডি, সিবিআইয়ের মতো সম্পত্তি বাজেয়াপ্ত করুন, তা না হলে গুন্ডামি কমবে না।” মুখ্যমন্ত্রীর বক্তব্য, “কালিয়াগঞ্জের ঘটনা দুর্ভাগ্যজনক। আমরা নির্যাতিতার পরিবারের পাশে আছি। কিন্তু, ঘটনা ঘটে যাওয়ার পর যা ঘটানো হল তা জল্লাদগিরি।” বিজেপির বিরুদ্ধে তাঁর সরাসরি অভিযোগ, “বিহার থেকে গুন্ডা নিয়ে এসে থানায় ভাঙচুর করেছে বিজেপি। গ্রামবাসীদের সম্পত্তি লুঠ করেছে। ঘটনা ঘটার পর যে তাণ্ডব চলল, সেটা পরিকল্পিত চক্রান্ত। রাজ্য বিজেপি দিল্লির সমর্থন নিয়ে এই গুন্ডামি করছে।” আরও এক ধাপ এগিয়ে বিলকিস বানোর ক্ষেত্রে অপরাধীদের ছাড়া পাওয়া নিয়েও সরব হয়েছেন তিনি। তাঁর কথায়, “আমরা গুজরাত নই, বিলকিসের সব অপরাধীকে ছেড়ে দেওয়া হয়েছে। এটা বাংলা।” কালিয়াগঞ্জে পুলিশের ভূমিকা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন বলেন, “পাথর খেতে খেতে মাথা ফেটেছে, তাঁদের (পুলিশ) ব্যপারটা দেখিনি। ৪ জনকে সাসপেন্ড করে দিয়েছি। যাঁরা জখম তাঁরা সুস্থ হোক। পরে গোটা বিষয়টির পর্যালোচনা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE