Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Modi visits CJI’s house

আমি স্তম্ভিত! প্রধান বিচারপতির বাড়ির পুজোয় মোদীর আরতি নিয়ে মন্তব্য প্রাক্তন বিচারপতির

সম্প্রতি প্রধান বিচারপতির বাড়ির গণেশপুজোয় আরতি করতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রী মোদীকে। যা দেখে স্তম্ভিত হয়ে গিয়েছেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অশোককুমার গঙ্গোপাধ্যায়।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩৫
Share: Save:

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বাড়ির গণেশপুজোয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিত হওয়া এবং সস্ত্রীক প্রধান বিচারপতির মাঝে দাঁড়িয়ে আরতি করার ঘটনা নিয়ে তোলপাড় সারা দেশে। প্রধানমন্ত্রীর এক্স হ্যান্ডল থেকে শেয়ার হওয়া ভিডিয়োয় দেখা যাচ্ছে, মাঝে দাঁড়িয়ে আরতি করছেন মোদী, এক পাশে জোড়হস্ত প্রধান বিচারপতি চন্দ্রচূড়, অন্য দিকে তাঁর স্ত্রী ঘন্টা বাজাচ্ছেন। আইনজীবী মহল তো বটেই, রাজনৈতিক বিভিন্ন শিবির থেকেও প্রশ্ন ওঠা শুরু হয়েছে, কেন্দ্রে ক্ষমতাসীন সরকারের সঙ্গে বিচার বিভাগের এমন নৈকট্য বা প্রকাশ্য ঘনিষ্ঠতা প্রদর্শন কতটা নীতিসঙ্গত? এই আবহেই সুপ্রিম কোর্টের এক প্রাক্তন বিচারপতি জানালেন, এই দৃশ্য দেখে তিনি স্তম্ভিত! অশোককুমার গঙ্গোপাধ্যায়ের স্পষ্ট বক্তব্য, বিচার বিভাগকে কতগুলি অঘোষিত নিয়ম মেনে চলতে হয়। তার মধ্যে অন্যতম প্রধান হল, প্রশাসনের সঙ্গে দূরত্ব বজায় রাখা। এ ক্ষেত্রে যা মানা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE