Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Doctor Protest

কেউ এনেছেন জলখাবার, কেউ বিলোলেন চকোলেট, বিচারের দাবিতে জুনিয়র ডাক্তারদের পাশে কলকাতা

আরজি কর-কাণ্ডে সল্টলেকের স্বাস্থ্য ভবনের সামনের রাজপথে রাতভর অবস্থান করেছেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকেরা। তাঁদের পাশে এসে দাড়াল গোটা শহর। অভিভূত আন্দোলনকারীরা।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৪
Share: Save:

লালবাজার অভিযানের ছবি ফিরল জুনিয়র চিকিৎসকদের দ্বিতীয় স্বাস্থ্য ভবন অভিযানে। সল্টলেকে পথেই সারারাত কেটেছে আন্দোলনকারীদের। কেউ মাথায় ব্যাগ রেখে, আবার কেউ পোস্টারের বান্ডিলকে বালিশ করে দু’চোখের পাতা এক করেছেন, কেউ বা ঠায় বসে থেকে অপেক্ষা করেছেন ভোরের। দাবি আদায়ের লড়াইয়ের পথ ছেড়ে যাননি। আলো ফুটতেই এক অন্য ভোর দেখল কলকাতা। আন্দোলনকারীরা দেখলেন, গরম চা-কফি, ডিম, দুধ, কলা, পাউরুটি, চকোলেট আর হরেক বিস্কুটের ডালি নিয়ে অপেক্ষায় সাধারণ মানুষ। রাতে বাড়ির দরজা খোলা রেখেছিলেন সল্টলেকবাসী। আন্দোলনকারীদের দেওয়া ছিল ফোন নম্বর। যে কোনও প্রয়োজনে যে কোনও বাড়ির বাসিন্দারা আন্দোলনকারীদের সাহায্য করতে রাত জেগেছেন। সারারাত ছেলে-মেয়েগুলি রাস্তায় কাটিয়েছে। সকালে পেটে দেবে কী? সেই ভাবনায় অনেকেই হাজির প্রাতরাশ নিয়ে। কারও আবার ছেলে-মেয়ে ডাক্তার। সেই মা বোঝেন সন্তান হারানোর যন্ত্রণা কেমন হতে পারে। তাই সব ফেলে ছুটে এসেছেন জুনিয়র ডাক্তারদের জমায়েতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE