Advertisement
১৯ অক্টোবর ২০২৪
Junior Doctor Hunger Strike

মুখ্যসচিবের ফোনে জুনিয়র ডাক্তারদের অনশন তোলার আবেদন মমতার, সোমবার ডাকলেন নবান্নে

জুনিয়র ডাক্তারদের আমরণ অনশন কর্মসূচির প্রেক্ষিতে যে অচলাবস্থা তৈরি হয়েছিল, তা কি শেষ পর্যন্ত কাটার পথে? এই সম্ভাবনা তৈরি হয়েছে ধর্মতলার অনশনমঞ্চে আচমকা রাজ্যের মুখ্যসচিবের আগমণে।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১৫:৩৫
Share: Save:

শনিবার দুপুরে রাজ্যের স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তীকে সঙ্গে নিয়ে ধর্মতলার অনশনমঞ্চে হাজির হন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ। মঞ্চে উপস্থিত অনশনরত জুনিয়র ডাক্তারদের শারীরিক অবস্থার খোঁজখবর নেন মনোজ, নন্দিনী। সেই সময় মঞ্চে উপস্থিত ছিলেন ডিসি সেন্ট্রাল ইন্দিরা মুখোপাধ্যায়। মঞ্চে বসেই মুখ্যসচিব নিজের ফোন থেকে যোগাযোগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। নিজে কিছু ক্ষণ কথা বলার পর মনোজ ফোনে সরাসরি মুখ্যমন্ত্রীর সঙ্গে আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের কথা বলিয়ে দেন। সেখানেই জুনিয়র চিকিৎসকদের অনশন শেষ করার আবেদন করেন মমতা। জানান, প্রথম পাঁচটি দাবির মধ্যে চারটি দাবিই সরকার মেনে নিয়েছে। মুখ্যমন্ত্রী আন্দোলনকারীদের কাছে কিছু সময় চান, জানান, আগামী ৩-৪ মাসের মধ্যেই মেডিক্যাল কলেজগুলিতে ছাত্রভোট করানো হবে। আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকেরাও নিজেদের উদ্বেগের কথা জানান মুখ্যমন্ত্রীকে। মুখ্যমন্ত্রী জানান, তাঁর সরকার সাধ্যমতো চেষ্টা করছে। সোমবার বিকেল ৫টায় নবান্নে আবার আন্দোলনকারীদের আলোচনায় ডেকেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE