Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Sports News Of The Day

বিশ্বের দু’প্রান্তে ক্রিকেট, ভোর থেকেই পাওয়া যাবে টি-টোয়েন্টির স্বাদ, দিনভর খেলায় কী কী রয়েছে

আজ ভোরবেলায় রয়েছে ক্রিকেট। রশিদ খান, কাগিসো রাবাডা, স্টিভ স্মিথদের খেলতে দেখা যাবে। সন্ধ্যায় দেখা যেতে পারে রবিচন্দ্রন অশ্বিনের খেলা।

গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ০৬:৫৪
Share: Save:

এখন সারা বিশ্ব জুড়ে যে ভাবে ক্রিকেট খেলা হয়, তাতে বছরে খুব কম দিনই থাকে, যা ক্রিকেটহীন। আজও ক্রিকেট রয়েছে পৃথিবীর দু’প্রান্তে। একটি আমেরিকায়, একটি এ দেশে। ভোরবেলা ঘুম থেকে উঠে খেলা দেখতে চাইলে রয়েছে আমেরিকার ক্রিকেট। অফিস করে বাড়ি ফিরে খেলা দেখতে চাইলে রয়েছে তামিলনাড়ু প্রিমিয়ার লিগ। খেলতে পারেন রবিচন্দ্রন অশ্বিন।

অন্য দিনের মতো আজ কলকাতা ফুটবল লিগে কোনও ম্যাচ নেই। তবে কাল রয়েছে মোহনবাগানের ম্যাচ। আইএসএল চ্যাম্পিয়ন মোহনবাগান একেবারেই ভাল খেলতে পারছে না এ বার। আজ জোর প্রস্তুতি সারবে তারা।

আমেরিকায় ক্রিকেট

আমেরিকায় চলছে মেজর লিগ ক্রিকেট। সে দেশের ঘরোয়া টি-টোয়েন্টি লিগ। আজ একটিই ম্যাচ। মুখোমুখি নিউ ইয়র্ক ও ওয়াশিংটন। নিউ ইয়র্ক দলটির মালিক আইপিএলের মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যঞ্চাইজি। তাই এর পুরো নাম এমআই নিউ ইয়র্ক। এই দলে রয়েছেন টিম ডেভিড, নিকোলাস পুরান, কিয়েরন পোলার্ড, রশিদ খান, কাগিসো রাবাডা, ট্রেন্ট বোল্টের মতো তারকা। ওয়াশিংটন ফ্রিডম দলে রয়েছেন স্টিভ স্মিথ, ট্রাভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, রাচিন রবিন্দ্র, লকি ফার্গুসনেরা। দুই দলের ম্যাচ শুরু ভোর ৬টা থেকে। খেলা দেখা যাবে সোনি স্পোর্টস চ্যানেল ও জিয়ো সিনেমা অ্যাপে।

মোহনবাগানের প্রস্তুতি

গ্রাফিক: সনৎ সিংহ।

কলকাতা ফুটবল লিগে কাল চতুর্থ ম্যাচ খেলতে নামছে মোহনবাগান। তিনটি ম্যাচ খেলে এখনও জয়ের মুখ দেখেনি সবুজ-মেরুন। শেষ ম্যাচে ইস্টবেঙ্গলের কাছে ১-২ গোলে হারতে হয়েছে। কালকের ম্যাচের আগে আজ প্রস্তুতি সারবে মোহনবাগান।

তামিলনাড়ু প্রিমিয়ার লিগ

ভারতে যে ক’টি রাজ্যে ঘরোয়া টি-টোয়েন্টি লিগ হয়, তাদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় তামিলনাড়ু প্রিমিয়ার লিগ। প্রায় সব ম্যাচেই মাঠ ভর্তি হয়ে যায়। আজ রয়েছে আইড্রিম তিরুপ্পুর তামিজ়হান্স ও ডিন্ডিগুল ড্রাগন্সের খেলা। ডিন্ডিগুলে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তিরুপ্পুর তামিজ়হান্স দলে রয়েছেন বিজয় শঙ্কর, থিরু নটরাজনের মতো ভারতীয় ক্রিকেটার। খেলা শুরু সন্ধ্যা ৭:১৫ থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টস চ্যানেল ও ফ্যান কোড অ্যাপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sports News Of The Day Cricket football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE