Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

বিশ্বকাপে আমেরিকার ইতিহাস সৃষ্টির মুহূর্তে থমকে গেল ট্র্যাফিক সিগন্যাল, চারদিকে শুধুই লাল!

বৃহস্পতিবার রাতে পাকিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতিহাস তৈরি করেছে আমেরিকা। সেই সময়ে নিউ ইয়র্কে ঘটেছে নতুন ঘটনা। সুপার ওভারের শেষ বলের আগে কিছু ক্ষণ থামিয়ে রাখা হয় ট্র্যাফিক সিগন্যাল।

cricket

আমেরিকার ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৪ ১৮:৩১
Share: Save:

বৃহস্পতিবার রাতে পাকিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতিহাস তৈরি করেছে আমেরিকা। তারা কখনও এত বড় কোনও দেশকে হারায়নি। ক্রিকেট যে দেশে প্রায় অপরিচিত, তাদের সাফল্যে চমকে গিয়েছেন সকলেই। নিউ ইয়র্কে ঘটেছে নতুন ঘটনা। সুপার ওভারের শেষ বলের আগে কিছু ক্ষণ থামিয়ে রাখা হয় ট্র্যাফিক সিগন্যাল।

সমর্থকদের দৌলতে এই দৃশ্য প্রকাশ্যে এসেছে। সমাজমাধ্যমে অনেকেই ছবি, ভিডিয়ো পোস্ট করেছেন। ডালাসে পাকিস্তানের বিরুদ্ধে সুপার ওভারে জেতে আমেরিকা। সেই ম্যাচটি নিউ ইয়র্কে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সামনে বড় পর্দায় দেখানো হচ্ছিল। পথচলতি মানুষ থেকে শুরু করে গাড়িচালক, সকলেরই চোখ ছিল খেলায়। সেই সময় ট্র্যাফিক সিগন্যাল পরিবর্তনের কারণে যাতে কোনও দুর্ঘটনা না ঘটে, তাই দু’দিকেই সিগন্যালের রং লাল করে রাখা হয়েছিল।

আমেরিকার সৌরভ নেত্রভালকর শেষ বলটি করেছিলেন শাদাব খানকে। সেই বলে মাত্র দু’রান হয়। সঙ্গে সঙ্গেই আমেরিকার জয় নিশ্চিত হয়ে যায়। রাস্তায় দাঁড়িয়ে খেলা দেখতে থাকা মানুষ উচ্ছ্বাসে ফেটে পড়েন। চলতে থাকে ‘ইউএসএ, ইউএসএ’ চিৎকার।

ক্রিকেট আমেরিকার মানুষের কাছে সবে পরিচিতি পেতে শুরু করেছে। এখনও অনেকে খেলাটির ব্যাপারে জানেন না। সেখানে আমেরিকার এই জয়ের পর পরিচিতি আরও বাড়বে বলে ক্রিকেট বিশেষজ্ঞদের আশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 USA Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE