Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

আমেরিকায় বিশ্বকাপ আয়োজন নিয়ে বিতর্ক থামার নাম নেই, পক্ষপাতিত্বের অভিযোগ এক দেশের সরকারের

আইসিসি-র বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে তোপ দাগল শ্রীলঙ্কা। ভারতের উদাহরণ দেখিয়ে তাদের দাবি, বিভিন্ন দেশের সঙ্গে আলাদা আলাদা আচরণ করছে আইসিসি। সরব শ্রীলঙ্কার সরকারও।

cricket

শ্রীলঙ্কা ক্রিকেট দল। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৪ ১৬:৪৭
Share: Save:

আইসিসি-র বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলল শ্রীলঙ্কা। ভারতের উদাহরণ দেখিয়ে তারা দাবি করল, বিভিন্ন দেশের সঙ্গে আলাদা আলাদা আচরণ করছে আইসিসি। পরিষ্কার অবিচার হচ্ছে তাদের সঙ্গে। সরব শ্রীলঙ্কার সরকার। সে দেশের তরফে আমেরিকায় পাঠানো হয়েছে এক কর্তাকে। আইসিসি-কে তোপ দেগেছেন শ্রীলঙ্কার এক মন্ত্রীও।

শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী হারিন ফের্নান্ডো জানিয়েছেন, বাকি দেশগুলির প্রতি আলাদা আচরণ করা হচছে। আর শ্রীলঙ্কাকে ইচ্ছা করে অপদস্থ করা হচ্ছে। ফ্লোরিডা বিমানবন্দরে সাত ঘণ্টা দেরিতে বিমান ছাড়া নিয়ে আগেই আইসিসি-কে অভিযোগ জানানো হয়েছে। ফের্নান্ডোর দাবি, হোটেল থেকে ৯০ মিনিট দূরে অনুশীলনের মাঠ রয়েছে। সেখানে ভারতের হোটেল থেকে অনুশীলনের মাঠ বেশ কাছাকাছি।

সংসদে ফের্নান্ডো বলেছেন, “আইসিসিকে অভিযোগ জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। এক-একটি দেশের সঙ্গে এক-এক রকম আচরণ করা হচ্ছে। আয়োজকদের থেকে আমরা ব্যাখ্যা চেয়েছি। শ্রীলঙ্কা ক্রীড়ামন্ত্রকের এক কর্তাকে আমেরিকায় পাঠানো হয়েছে ক্রিকেট দলের দেখভালের জন্য।

সংসদের বিরোধী দলনেতা সজিত প্রেমদাসা জানিয়েছেন, শ্রীলঙ্কার ক্রিকেটের প্রতি যে অবিচার হচ্ছে তার বিরুদ্ধে গোটা সংসদ ঐক্যবদ্ধ। সজিতের কথায়, “এই অবিচারের বিরুদ্ধে আমরা সবাই। এটা চলতে পারে না।”

শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ কিছু দিন আগে স্থানীয় একটি টিভি চ্যানেলে বলেন, “অনুশীলনের পরিবেশ ভাল নয়। খারাপ উইকেট। গত চার-পাঁচ দিন খুবই সমস্যার মধ্যে পড়তে হয়েছে আমাদের। বিমান ধরতে দেরি হওয়ার কারণে অনুশীলন বাতিল করতে হয়েছে। তবে আমরা এটাকে অজুহাত হিসাবে দিতে রাজি নই। অতীতে আমরা বাধা পেরিয়ে জিতেছি। পরের ম্যাচে ভাল খেলতে চাই।”

দক্ষিণ আফ্রিকার কাছে প্রথম ম্যাচে হারার পর শনিবার বাংলাদেশের বিরুদ্ধে খেলবে শ্রীলঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Sri Lanka Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE