Advertisement
০২ জুলাই ২০২৪
T20 World Cup 2024

‘ভাবিনি টি-টোয়েন্টি থেকে অবসর নেব, পরিস্থিতি এমন এল যে করতেই হল’, রোহিতের কথায় শুরু জল্পনা

শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরেই এই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা। তার পরেই একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, যেখানে তিনি বলেছেন, টি-টোয়েন্টি থেকে অবসর নিতে হবে ভাবতে পারেননি।

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ১৯:২৬
Share: Save:

শনিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরেই এই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা। বিরাট কোহলির পরেই অবসর ঘোষণা করেন তিনি। তার পরেই একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, যেখানে তিনি বলেছেন, টি-টোয়েন্টি থেকে অবসর নিতে হবে ভাবতে পারেননি। পরিস্থিতির চাপে সিদ্ধান্ত নিয়েছেন। এর পরেই প্রশ্ন উঠেছে, হবু কোচ গৌতম গম্ভীরের শর্তের কথা শুনেই কি এমন সিদ্ধান্ত নিলেন রোহিত?

শনিবার ম্যাচের পরেই সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে রোহিত বলেছেন, “আমি ভাবিনি যে টি-টোয়েন্টি থেকে অবসর নেব। কিন্তু পরিস্থিতি এমন এল যে করতেই হল। আমার মনে হয় সরে যাওয়ার জন্য এটাই সেরা পরিস্থিতি। বিশ্বকাপ জিতে বিদায় জানানোর মতো ভাল আর কিছুতেই নেই।”

সম্প্রতি ভারতীয় কোচের পদে সাক্ষাৎকার দিয়েছেন। সেখানে তিনি নাকি বোর্ডকে পাঁচটি শর্ত দিয়েছেন। তার মধ্যে তৃতীয় শর্তে বলা আছে, ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে অগ্নিপরীক্ষা দিতে হবে রোহিত শর্মা, বিরাট কোহলি, রবীন্দ্র জাডেজা এবং মহম্মদ শামিকে। চার সিনিয়র ক্রিকেটারের জন্য ভারতীয় দলের দরজা তিনি ওই প্রতিযোগিতা পর্যন্ত খোলা রাখবেন। তাঁরা যদি ভারতীয় দলকে চ্যাম্পিয়ন করতে না পারেন, তা হলে বাদ পড়তে হবে।

রোহিত, কোহলি, রবীন্দ্র জাডেজা সবাই একে একে টি-টোয়েন্টি ফরম্যাটের থেকে সরে দাঁড়িয়েছেন। কিন্তু বাকি দুই ফরম্যাটে খেলবেন বলেই জানিয়েছেন। রোহিত কি তা হলে এমন কথা বলে এই বার্তা দিতে চাইলেন যে, গম্ভীর কোচ হয়ে আসার আগে নিজেই সরে যাওয়া ভাল। জল্পনা শুরু হয়েছে ইতিমধ্যেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Rohit Sharma Gautam Gambhir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE