Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

পন্থ কত নম্বরে খেলবেন? সুযোগ পাবেন যশস্বী? পাকিস্তান ম্যাচের আগে জবাব খুঁজছেন রোহিত

পাকিস্তানের বিরুদ্ধে রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামছে ভারত। তার আগে দুই ক্রিকেটারেরা জায়গা নিয়ে চিন্তায় রোহিত শর্মা।

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১৮:৫০
Share: Save:

কত নম্বরে ব্যাট করতে নামবেন ঋষভ পন্থ? পাকিস্তানের বিরুদ্ধে কি প্রথম একাদশে ফিরবেন যশস্বী জয়সওয়াল? উত্তর খুঁজে পাচ্ছেন না রোহিত শর্মা। পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামার আগে দুই ক্রিকেটারকে নিয়ে সমস্যায় তিনি।

পাকিস্তান ম্যাচের আগে এক সাক্ষাৎকারে রোহিত বলেন, পন্থকে তিন বা চার নম্বরে খেলানো ছাড়া তাঁদের কাছে কোনও উপায় নেই। ভারত অধিনায়ক বলেন, “আমি চেয়েছিলাম আইপিএলের পারফরম্যান্স দেখে পন্থের ব্যাটিং অর্ডার ঠিক করব। আইপিএলে ও ভাল খেলেছে। তাই ও দলে আছে। ওর মতো ব্যাটারের কোনও নির্দিষ্ট জায়গা থাকে না। কিন্তু এই দলে তিন বা চার নম্বর জায়গা ওর জন্য যথাযথ। কারণ, শুরুতে ডানহাতি ব্যাটারেরা রয়েছে। তাদের মাঝে এক জন বাঁহাতি ব্যাটার থাকলে ভারসাম্য থাকে।”

ভারতীয় দলে তিন জন ওপেনার রয়েছেন। রোহিত ছাড়াও বিরাট কোহলি ও যশস্বী ওপেন করতে পারেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে রোহিত ও বিরাটকে ওপেন করতে দেখা গিয়েছে। যশস্বী জায়গা পাননি। পাকিস্তানের বিরুদ্ধেও কি সেটাই দেখা যাবে? জবাবে রোহিত বলেন, “যশস্বী খোলা মনে শট খেলতে পারে। এত বছর ধরে ওকে দেখছি। ওর শক্তির পাশাপাশি দুর্বলতাও জানি। ওকে আরও অনেক বল খেলতে হবে। দলে কারও জায়গা নির্দিষ্ট নয়। যে কোনও ম্যাচে যে কেউ খেলতে পারে। সবাইকে তৈরি থাকতে হবে।”

প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে সহজেই হারিয়েছে ভারত। রবিবার পাকিস্তানকে হারাতে পারলে কোয়ার্টার ফাইনালের পথে অনেকটাই এগিয়ে যাবেন রোহিতেরা। সেই লক্ষ্যেই নামবেন তাঁরা। বাবর আজ়মদের বিরুদ্ধে নিজেদের সেরা একাদশ খেলানোর চেষ্টা করবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE