Advertisement
০৬ অক্টোবর ২০২৪
T20 World Cup 2024

টি২০ বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করবেন কে? কে নেবেন সবচেয়ে বেশি উইকেট? বাছলেন পন্টিং

শনিবার থেকেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগেই রিকি পন্টিং বেছে নিলেন বিশ্বকাপের সর্বোচ্চ রানশিকারি এবং সর্বোচ্চ উইকেট সংগ্রাহককে। সেই দু’জনের মধ্যে রেখেছেন এক জন ভারতীয়কেও।

cricket

টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১৯:৪৩
Share: Save:

শনিবার থেকেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আমেরিকা এবং কানাডার ম্যাচ দিয়ে শুরু হচ্ছে প্রতিযোগিতা। তার আগেই রিকি পন্টিং বেছে নিলেন বিশ্বকাপের সর্বোচ্চ রানশিকারি এবং সর্বোচ্চ উইকেট সংগ্রাহককে। সেই দু’জনের মধ্যে রেখেছেন এক জন ভারতীয়কেও।

পন্টিংয়ের মতে, বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করবেন অস্ট্রেলিয়ার ট্রেভিস হেড। সবচেয়ে বেশি উইকেট নেবেন যশপ্রীত বুমরা। ওপেন করতে নামার কারণে হেড বাকিদের থেকে এগিয়ে থাকবেন বলে মত পন্টিংয়ের। বুমরাকে এগিয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ সময়ে তাঁর উইকেট তোলার ক্ষমতা দেখে।

আইসিসি-র এক ভিডিয়োয় তিনি বলেছেন, “আমার মতে, সবচেয়ে বেশি উইকেট নেবে বুমরাই। অসাধারণ ক্রিকেটার ও। কত বছর ধরে দলের হয়ে অবদান রাখছে। অসাধারণ একটা আইপিএল মরসুম কাটিয়ে বিশ্বকাপ খেলতে এসেছে।”

পন্টিংয়ের সংযোজন, “নতুন বলে অনায়াসে যেমন সুইং করাতে পারে, তেমনই গতির বৈচিত্র আনতে পারে। আইপিএলের শেষের দিকে গিয়েও ওর ইকনমি রেট সাত পেরোয়নি। উইকেট যেমন নেয় তেমনই রান দেয় না। এ রকম ওভার টি-টোয়েন্টি ক্রিকেটে করতে পারলে দলের অনেক লাভ।”

ট্রেভিসকে রাখার কারণ হিসাবে তাঁর সাম্প্রতিক ছন্দের কথা উল্লেখ করেছেন পন্টিং। বলেছেন, “লাল বলের ক্রিকেট হোক বা সাদা বলের, গত দু’বছরে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছে ট্রেভিস। এই মুহূর্তে ও ভয়ডরহীন ক্রিকেট খেলছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE