Advertisement
০৭ জুলাই ২০২৪
ICC T20 World Cup 2024

‘বড় বিপদ ডেকে আনতে পারে’, অধিনায়ক রোহিতের একটি ভুল ধরে সতর্ক করলেন কপিল

২০ ওভারের বিশ্বকাপে ভারতীয় দলের পারফরম্যান্সে খুশি কপিল। বুমরার ফর্ম দেখে উচ্ছ্বসিত ভারতের বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক। একটি ব্যাপারে তিনি সতর্ক করে দিয়েছেন রোহিতকে।

Picture of Rohit Sharma

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ২০:৩১
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের পারফরম্যান্সে খুশি কপিল দেব। ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক সন্তুষ্ট রোহিত শর্মার নেতৃত্বেও। যদিও অধিনায়ক রোহিতের একটি ভুল খুঁজে পেয়েছেন তিনি। যা বড় বিপদ ডেকে আনতে পারে বলে মনে করেন কপিল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দু’টি ম্যাচেই জয় পেয়েছে ভারতীয় দল। গ্রুপ পর্বে তেমন কঠিন প্রতিপক্ষ আর না থাকলেও সুপার এইট পর্বে সেরা দলগুলির সঙ্গে খেলতে হবে। তার আগে একটি অধিনায়ক রোহিতের একটি ভুল চোখে পড়েছে কপিলের। শোধরানোর পরামর্শও দিয়েছেন।

এক সাক্ষাৎকারে কপিল বলেছেন, ‘‘যশপ্রীত বুমরাকে নতুন বল দেওয়া উচিত। ও উইকেট নিতে পারে। রোহিত ওকে পাঁচ বা ছয় ওভারে আক্রমণে নিয়ে আসছে। ততক্ষণে ম্যাচ হাতের বাইরে চলে যেতে পারে।’’ সুপার এইট পর্বে অধিনায়ক রোহিতের এই সিদ্ধান্ত বিপদ ডেকে আনতে পারে বলে মনে করছেন কপিল।

নিজের বক্তব্যের ব্যাখ্যাও দিয়েছেন কপিল। ভারতের প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘‘এটা টেস্ট ম্যাচ নয়। টি-টোয়েন্টি ক্রিকেট। এই ধরনের ক্রিকেটে দ্রুত উইকেট তুলতে হয়। প্রতিপক্ষকে যতটা সম্ভব চাপে রাখতে হয়। ইতিবাচক ভাবে ভাবা দরকার। বুমরা বোলিং আক্রমণ শুরু করে গোটা দুয়েক উইকেট নিয়ে নিতে পারলে অন্য বোলারদের কাজও অনেক সহজ হয়ে যাবে।’’

বড় চোট সারিয়ে বুমরা যে ভাবে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে এসে দাপট দেখাচ্ছেন, তাতে সন্তুষ্ট ভারতীয় দলের প্রাক্তন কোচ। কপিল বলেছেন, ‘‘আমরা অনেকেই হয়তো ভেবেছিলাম, বুমরা আর বেশি দিন ক্রিকেট খেলতে পারবে না। হয়তো মনে করেছিলাম, সব ধরনের ক্রিকেটের ধকল নিতে পারবে না। ওর বল করার ভঙ্গির জন্যই এমন মনে হয়েছিল। ওর ভঙ্গির জন্য কাঁধে এবং পিঠে বেশি চাপ পড়ে। বুমরা কিন্তু আমাদের সবাইকে ভুল প্রমাণ করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE