Advertisement
০২ জুলাই ২০২৪
Ravindra Jadeja

বিরাট, রোহিতের পর এ বার জাডেজা, ভারতের হয়ে আর টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন না অলরাউন্ডার

শনিবার বিরাট কোহলি এবং রোহিত শর্মা দেশের হয়ে আর টি-টোয়েন্টি না খেলার সিদ্ধান্ত ঘোষণা করেছিলেন। এ বার জাডেজাও একই পথ অনুসরণ করলেন। তিন অভিজ্ঞ ক্রিকেটার বিদায় জানালেন।

Ravindra Jadeja

রবীন্দ্র জাডেজা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ১৭:০৪
Share: Save:

দেশের হয়ে আর টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন না রবীন্দ্র জাডেজা। শনিবার বিরাট কোহলি এবং রোহিত শর্মা অবসরের কথা ঘোষণা করেছিলেন। এ বার জাডেজাও অবসর করলেন। পর পর তিন অভিজ্ঞ ভারতীয় ক্রিকেটার টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিলেন।

শনিবার ম্যাচ শেষ হওয়ার পরেই বিরাট এবং রোহিত জানিয়েছিলেন যে তাঁরা আগামী দিনে আর দেশের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন না। রবিবার ইনস্টাগ্রামে পোস্ট করে অবসরের কথা ঘোষণা করেন জাদেজা। তিনি লেখেন, “আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। গর্বিত ঘোড়া যেমন মাথা উঁচু করে চলে, আমিও তেমন দেশের হয়ে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। এখনও সেটা টেস্ট এবং এক দিনের ক্রিকেটে করার চেষ্টা করব। আমার স্বপ্ন ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়। তা সত্যি হয়েছে।”

ভারতের হয়ে ৭৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জাডেজা। ৫১৫ রান করেছেন। নিয়েছেন ৫৪টি উইকেট। এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সে ভাবে সাফল্য পাননি জাডেজা। কিন্তু ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ে পারদর্শী জাডেজাকে ছাড়া দলগঠন বেশ কঠিন। সেই জাডেজাকে আর টি-টোয়েন্টি ক্রিকেটে পাবে না ভারত।

বিরাট এবং জাডেজা ২০০৮ সালে একসঙ্গে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিলেন। এর পর ভারতীয় দলেও একসঙ্গে খেলেছেন তাঁরা। টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে এ বার একসঙ্গেই অবসর নিলেন বিরাট এবং জাডেজা।

কোহলি ম্যাচের সেরার পুরস্কার নিতে এসে অবসর ঘোষণা করেন। তিনি বলেন, “এটাই আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিল। ঠিক যেটা অর্জন করতে চেয়েছিলাম সেটাই করেছি। মাঝে মাঝে এটা মনে হয় যে আপনি হয়তো রান পাচ্ছেন না। তার পরেই একটা বড় রান চলে আসে। আসলে আমার কাছে ব্যাপারটা ছিল, হয় এখন, না হলে কখনও নয়।”

ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে রোহিত অবসর ঘোষণা করেন। তিনি বলেন, “এটাই ভারতের হয়ে আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিল। এর পরে আমি আর দেশের হয়ে টি-টোয়েন্টি খেলব না। এই সিদ্ধান্ত নেওয়ার এর থেকে ভাল মুহূর্ত হতে পারে না। এই ফরম্যাটেই ভারতীয় দলে আমার অভিষেক হয়েছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravindra Jadeja T20 World Cup 2024 Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE