Advertisement
০৪ জুলাই ২০২৪
T20 World Cup 2024

‘১৪০ কোটি ভারতীয় গর্বিত তোমাদের নিয়ে’, রোহিত, বিরাট, দ্রাবিড়কে ফোনে অভিনন্দন প্রধানমন্ত্রী মোদীর

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উপস্থিত থাকতে পারেননি মোদী। কিন্তু জয়ের পর ফোন করলেন রোহিত, বিরাটদের। জানালেন ১৪০ কোটি ভারতীয় তাঁদের নিয়ে গর্বিত।

narendra modi

রোহিত শর্মা এবং বিরাট কোহলি কথা বলছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ১২:৪৯
Share: Save:

গত বছর ভারতের বিশ্বকাপ ফাইনালের হারের দিন মাঠে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হারের পর বুকে টেনে নিয়েছিলেন রোহিত শর্মা, বিরাট কোহলিদের। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উপস্থিত থাকতে পারেননি মোদী। কিন্তু জয়ের পর ফোন করলেন রোহিত, বিরাটদের। জানালেন ১৪০ কোটি ভারতীয় তাঁদের নিয়ে গর্বিত।

মোদী তাঁর এক্সে (সাবেক টুইটার) রোহিত, বিরাট এবং দ্রাবিড়ের সঙ্গে ফোনে কথা বলার মুহূর্তের ছবিও পোস্ট করেন। রোহিত এবং বিরাট টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। রোহিত তাঁদের ছাড়াও শুভেচ্ছা জানিয়েছেন হার্দিক পাণ্ড্য, সূর্যকুমার যাদব এবং যশপ্রীত বুমরাকে।

রোহিতকে মোদী বলেছেন, “তোমার আগ্রাসী ব্যাটিং এবং অধিনায়কত্ব ভারতীয় দলকে নতুন দিক খুলে দিয়েছে। তোমার টি-টোয়েন্টি কেরিয়ার সকলের মনে থাকবে। তোমার সঙ্গে কথা বলে ভাল লাগছে।”

বিরাটকে মোদী বলেন, “দারুণ লাগল তোমার সঙ্গে কথা বলে। ফাইনালের মতোই তুমি ভারতীয় ব্যাটিংকে নিজের কাঁধে বয়ে নিয়ে চলেছ। সব ধরনের ক্রিকেটে তুমি সফল। টি-টোয়েন্টি ক্রিকেট তোমার অভাব বোধ করবে। আমি জানি তুমি আগামী প্রজন্মকে অনুপ্রাণিত করবে।”

কোচ দ্রাবিড়ের উদ্দেশে মোদী বলেন, “কোচ হিসাবে দ্রাবিড় ভারতীয় দলকে তৈরি করেছে। ও নিজেকে উৎসর্গ করেছে এই কাজে। ওর পরিকল্পনা, প্রতিভা খুঁজে আনা দলকে বদলে দিয়েছে। ভারত ধন্য তোমাকে পেয়ে। আগামী প্রজন্ম অনুপ্রাণিত হবে। দ্রাবিড়ের হাতে বিশ্বকাপ দেখে আমরা খুশি।”

২০২৩ সালের ১৯ নভেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ হেরে গিয়েছিল ভারত। রোহিতদের সঙ্গে সাজঘরে গিয়ে দেখা করেছিলেন মোদী। ম্লান হাসি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন রোহিত, বিরাটেরা। মহম্মদ শামিকে বুকে টেনে নিয়েছিলেন মোদী। সেই ছবি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছিল। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর রোহিতদের সঙ্গে ফোনে কথা বললেন মোদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE