Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Virat Kohli

বিশ্বকাপ খেলতে আমেরিকায় পৌঁছেছেন দেরিতে, অনুশীলন করতে পারছেন না বিরাট, কী হয়েছে কোহলির?

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে সবার শেষে পৌঁছেছেন বিরাট কোহলি। আমেরিকায় গিয়ে অনুশীলনও করতে পারছেন না তিনি।

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ১২:২৬
Share: Save:

বিরাট কোহলিকে কি অনুশীলন ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামতে হবে? ভারতীয় ক্রিকেটারদের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে সবার শেষে পৌঁছেছেন তিনি। আমেরিকায় গিয়ে অনুশীলনও করতে পারছেন না বিরাট।

শুক্রবার আমেরিকায় পৌঁছেছেন বিরাট। সেই কারণে, শনিবার বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে খেলেননি তিনি। যদিও দলের সঙ্গে ডাগ আউটে বসেছিলেন বিরাট। প্রস্তুতি ম্যাচের আগে তিন দিন অনুশীলন করেছে ভারত। দেরিতে পৌঁছনোয় সেই তিন দিন অনুশীলন করতে পারেননি তিনি।

প্রস্তুতি ম্যাচের পরে রবিবার বিরাট প্রথম অনুশীলনের সুযোগ পেয়েছিলেন। কিন্তু সে দিনের অনুশীলন বাতিল করা হয়। ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেয় ম্যানেজমেন্ট। সেই কারণে রবিবারও অনুশীলন করতে পারেননি কোহলি। সোমবার আরও একটি অনুশীলন হওয়ার কথা। সেখানে কোহলি নিজেকে তৈরি করার সুযোগ পাবেন। কিন্তু সোমবার কখন অনুশীলন হবে সে বিষয়ে কিছু জানানো হয়নি। বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত।

এ বারের আইপিএলে দুর্দান্ত খেলেছেন কোহলি। ১৫টি ইনিংসে ৭৪১ রান করেছেন তিনি। কমলা টুপির মালিক হয়েছেন তিনি। ২০১২ সাল থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৭টি ম্যাচ খেলে ১১৪১ রান করেছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি রান তাঁর দখলে।

প্রস্তুতি ম্যাচে না খেললেও বিরাটই যে রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন তার ইঙ্গিত দিয়ে রেখেছে ম্যানেজমেন্ট। কারণ, দলের তৃতীয় ওপেনার যশস্বী জয়সওয়ালকেও প্রস্তুতি ম্যাচে খেলানো হয়নি। অর্থাৎ, ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে বিরাট-রোহিত জুটিকেই হয়তো দেখা যাবে ওপেন করতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli T20 World Cup 2024 India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE