Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
T20 World Cup 2024

‘বিরাটের জুতোর সমানও নয় বাবর’, ভারত-পাক ম্যাচের আগে কটাক্ষ প্রাক্তন পাক ক্রিকেটারের

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি। সেই ম্যাচের আগে বাবর আজ়মকে নিশানা করলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার দানিশ কানেরিয়া।

cricket

(বাঁ দিকে) বিরাট কোহলি। বাবর আজ়ম (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১৮:০৪
Share: Save:

আবার বিস্ফোরক মন্তব্য দানিশ কানেরিয়ার। রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি। সেই ম্যাচের আগে বাবর আজ়মকে নিশানা করলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার। বিরাট কোহলির সঙ্গে তাঁর তুলনা করলেন কানেরিয়া।

কানেরিয়ার মতে, আমেরিকার বিরুদ্ধে পাকিস্তানের হারের জন্য দায়ী বাবর। তিনি যে গতিতে রান করেছেন তা দলকে সমস্যায় ফেলেছে। ভারত-পাক ম্যাচের আগে একটি সাক্ষাৎকারে কানেরিয়া বলেন, “বাবর পরের দিন শতরান করলেই দেখবেন বিরাটের সঙ্গে ওর তুলনা শুরু হয়েছে। কিন্তু বিরাটের জুতোর সমানও নয় বাবর।”

আমেরিকার বিরুদ্ধে বাবর তাড়াতাড়ি আউট হয়ে গেলে পাকিস্তানের বেশি সুবিধা হত বলে মনে করেন কানেরিয়া। তিনি বলেন, “আমেরিকার বোলারেরা ওকে আটকে রেখেছিল। বাবর হাত খুলে খেলতে পারছিল না। ওর আগে আউট হওয়া উচিত ছিল। না হলে শেষ পর্যন্ত খেলা উচিত ছিল। বাবর এমন একটা সময়ে আউট হল, যেখানে পরের ব্যাটারেরা সমস্যায় পড়ল।”

চলতি বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে থাকতে হলে ভারতের বিরুদ্ধে জিততেই হবে বাবরদের। কিন্তু ভারতের সামনে পাকিস্তান দাঁড়াতে পারবে না বলেই ভবিষ্যদ্বাণী করেছেন কানেরিয়া। তিনি বলেন, “ভারত পাকিস্তানকে খারাপ ভাবে হারাবে। ওদের ভারতকে হারানোর ক্ষমতা নেই। প্রত্যেক বার বিশ্বকাপে পাকিস্তান নিজেদের বোলিংয়ের প্রশংসা করে। কিন্তু আমেরিকার বিরুদ্ধে বোলিংই ওদের হারিয়েছে। ভারতের বিরুদ্ধেও সেটাই হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE