Advertisement
২৯ জুন ২০২৪
T20 World Cup 2024

আরশদীপের বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ! সেমিতে নামার আগে ইনজামামকে জবাব রোহিতের

আরশদীপ সিংহের বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ তুলেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক। সেমিফাইনালে নামার আগে তার জবাব দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

রোহিত শর্মা।

রোহিত শর্মা। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ২২:৫৮
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বল বিকৃত করেছেন আরশদীপ সিংহ, এমনটাই অভিযোগ তুলেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক। ম্যাচের আম্পায়ার ও আইসিসিকে সতর্ক থাকার আবেদন করেছেন তিনি। সেমিফাইনালে নামার আগে তার জবাব দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। ইনজামামের অভিযোগ হেসে উড়িয়ে দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। তার আগের দিন সাংবাদিক বৈঠকে রোহিতকে ইনজামামের অভিযোগ নিয়ে প্রশ্ন করা হয়। শুনেই হেসে ফেলেন রোহিত। তার পরে ভারত অধিনায়ক বলেন, “কী উত্তর দেব? দিনের বেলা শুকনো উইকেটে বল করলে তো আপনা আপনিই বল রিভার্স হতে শুরু করে। শুধু আমাদের ক্ষেত্রে এটা হচ্ছে না। সব দলের ক্ষেত্রেই হচ্ছে। কখনও কখনও কথা বলার আগে নিজের বুদ্ধি একটু খাটানো উচিত। বুঝতে হবে যে আমরা কোথায় খেলছি। অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডে তো খেলছি না।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পুরনো বলে রিভার্স সুইং করাচ্ছিলেন আরশদীপ। ফলে অসি ব্যাটারদের খেলতে আরও সমস্যা হচ্ছিল। ম্যাচ শেষে পাকিস্তানের একটি খবরের চ্যানেলে ইনজামাম অভিযোগ করেন, যে আরশদীপ বল বিকৃত করেছেন।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেন, “আরশদীপ ১৫তম ওভারে বল রিভার্স সুইং করাচ্ছিল। এত তাড়াতাড়ি কি বল রিভার্স সুইং করানো যায়। তার মানে ১২ বা ১৩তম ওভার থেকেই বল বিকৃত করা হয়েছে। আম্পায়ারদের চোখ খোলা রাখতে হবে।” ইনজামাম আরও বলেন, “পাকিস্তানের বোলারেরা রিভার্স সুইং করালে তখন অনেক প্রশ্ন ওঠে। আমরা জানি কী ভাবে বল রিভার্স সুই করানো হয়। ১৫তম ওভারে আরশদীপ কী ভাবে রিভার্স সুইং করালো। তার মানে বলে কিছু করা হয়েছে।” সেই অনুষ্ঠানে পাকিস্তানের প্রাক্তন ব্যাটার সেলিম মালিকও ছিলেন। তিনিও ইনজামামের সুরে সুর মেলান। তারই জবাব দিলেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE